Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
discover

ডা. মুরাদের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ ড্যাবের 

ডা, মুরাদের, বক্তব্যের, তীব্র, নিন্দা, ও, প্রতিবাদ, ড্যাবের,  
ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এ নিন্দা ও প্রতিবাদ জানান।

এক যৌথ বিবৃতিতে তারা বলেন, সংসদের একজন এমপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন প্রতিমন্ত্রী বাংলাদেশের সংবিধান ছুঁয়ে শপথ করা একজন ব্যাক্তি এই বক্তব্য দিতে পারেন না। তার বক্তব্য নারীর প্রতি অবমাননাকর, নারীবিদ্বেষী, বর্ণবিদ্বেষী, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, শিষ্টাচার বহির্ভূত এবং সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন। তারা উল্লেখ্য করেন একজন চিকিৎসকের বক্তব্যের ভাষা এতটা কুরুচিপূর্ণ, অশ্লীল ও অভদ্রোচিত হতে পারে তা কল্পনাতীত। সরকারের একটি দায়িত্বশীল পদে অধিষ্ঠিত থেকে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সম্পর্কে এহেন বক্তব্য দুঃখজনক ও দায়িত্ব জ্ঞানহীনতার পরিচায়ক।

ড্যাবের সিনিয়র নেতৃবৃন্দ বলেন, প্রত্যেক ব্যক্তিরই যেকোনো বক্তব্য দেওয়ার সময় শালীনতা, দায়িত্বশীলতা, মার্জিতবোধের মধ্যে থাকা উচিত। প্রতিমন্ত্রী বক্তব্যে যে ভাষা ব্যবহার করেছেন তা কোনো ভদ্র, ব্যক্তিত্ববোধ সম্পন্ন মানুষের ভাষা নয়। তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন, গণতন্ত্র পুনঃপ্রবর্তন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহের উন্নয়ন এবং দেশের সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম, বেগম খালেদা জিয়া তথা জিয়া পরিবারের ভূমিকা অপরিসীম, অনস্বীকার্য। সুতরাং তাদের সম্পর্কে কিছু বলার পূর্বে আরও সতর্কতা অবলম্বন করা উচিত।

তারা আরও বলেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) উক্ত প্রতিমন্ত্রীর দায়িত্বজ্ঞানহীন, কুরুচিপূর্ণ, অশ্লীল বক্তব্য অনতিবিলম্বে প্রত্যাহারপূর্বক জাতির কাছে ক্ষমা চাওয়ার জোর দাবি জানিয়েছেন। একই সঙ্গে সংবিধান লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন। অন্যথায় এদেশের জনগণ সঠিক সময়ে তাদের যথাযথ জবাব দিবে ইনশাআল্লাহ।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS