Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

‘রাষ্ট্রপতির ক্ষমায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন’

‘রাষ্ট্রপতির ক্ষমায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন’
ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ক্ষমা নিয়ে খালেদা জিয়া বিদেশে চিকিৎসার জন্য যেতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শুক্রবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি নিজেই এ নিয়ে রাজনীতি ও স্ট্যান্ডবাজি করছে। খালেদা জিয়ার সুস্থতার চেয়ে তাদের কাছে রাজনীতি বড়। সে জন্য খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা বিএনপিই।

তিনি বলেন, বিএনপি যদি মনে করে বেগম জিয়ার চিকিৎসা এখানে যথাযথ হচ্ছে না, উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া দরকার, তাদের উচিত রাজনীতি না করে তার জীবন বাঁচানোর জন্য আইনের একটি পথই খোলা আছে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া, সেটি তা করতে পারে। রাষ্ট্রপতি ক্ষমা করলেই তার দণ্ড মওকুফ হয়ে যায়। তখন তিনি স্বাধীনভাবে যেকোনো জায়গায় যেতে পারেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি খালেদা জিয়ার মুক্তি চায়, তিনি সাবেক প্রধানমন্ত্রী ছিলেন এটা সত্য। পাশাপাশি এটাও সত্য তিনি আদালত কর্তৃক একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি। অতএব দণ্ডপ্রাপ্ত কয়েদি কারাগারে থাকা অবস্থায় যত সুযোগ-সুবিধা কারাবিধি অনুযায়ী পেতে পারেন, তিনি সেটা পাবেন। বেগম খালেদা জিয়া এ ক্ষেত্রে অত্যন্ত সৌভাগ্যবান, উনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতায় কারাবিধির বাইরে সুযোগ-সুবিধা ভোগ করেছেন।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS