Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় আক্রান্ত শতাধিক সংসদ সদস্য 

করোনায় আক্রান্ত শতাধিক সংসদ সদস্য 
করোনায় আক্রান্ত শতাধিক সংসদ সদস্য 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন শতাধিক সংসদ সদস্য। অপরদিকে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন সাংসদ।

সংসদ সচিবালয়ের মেডিকেল সেন্টার এবং বিভিন্ন গণমাধ্যমের তথ্য মতে, এ পর্যন্ত দেশের প্রায় ১১১ জন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন সংসদ সদস্যের কোনো উপসর্গ ছিল না। এ ছাড়া টাঙ্গাইল-২ আসনের এমপি ছোট মনির ও সিরাজগঞ্জ-১ আসনের তানভীর শাকিল জয় দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ গত বুধবার (১৪ এপ্রিল) কুমিল্লা-৫ আসনের এমপি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মারা যান। এর আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিরাজগঞ্জ-১ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, নওগাঁ-৬ আসনের ইসরাফিল আলম ও সিলেট-৩ আসনের মাহমুদ উস সামাদ চৌধুরী।ওই সময় মারা যান টেকনোক্র্যাট কোটার প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা টুঙ্গীপাড়া-কোটালীপাড়ার উন্নয়ন প্রতিনিধি শেখ মুহম্মদ আবদুল্লাহ।

করোনাভাইরাস প্রতিরোধে দেশে গত ২৭ জানুয়ারি করোনাভাইরাসের প্রথম ডোজ দেয়া শুরু হয়। টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী গণ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গত ৮ এপ্রিল সারাদেশে করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে।

দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের পর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। ১৪ এপ্রিল নমুনা পরীক্ষার ফলাফলে করোনাভাইরাস পজিটিভ হয়। গত ৮ এপ্রিল তিনি দ্বিতীয় ডোজ টিকা নেন।

সংসদ সদস্যদের আক্রান্ত হওয়ার বিষয়ে হুইপ ইকবালুর রহিম বলেন, করোনা মহামারি শুরু হওয়ার পর জনপ্রতিনিধিদের মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হয়েছে। এ কারণেই তারা বেশি আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, দেশে গত বছরের ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর আসে। এ পর্যন্ত দেশে করে ানায় ১০ হাজার ১৮২ জন মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জন।

পি

RTV Drama
RTVPLUS