logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

নির্বাচন কমিশনের কাছে জয়ের গ্যারান্টি চায় বিএনপি : কাদের

election, Nirbachon, commission
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে বিএনপির শেখার আছে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশে বর্তমান নির্বাচন কমিশন গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাজ করছে। সাংবিধানিক প্রতিষ্ঠানটি নিজস্ব বিধিবিধান অনুযায়ী চলছে। বিএনপি নির্বাচনে নিজেদের মনোনীত প্রার্থী দিয়ে নির্বাচন কমিশনের কাছে জয়ের গ্যারান্টি চায়।

আজ শুক্রবার (২০ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্স যোগ দেন করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন অধিকাংশ নির্বাচনে প্রার্থী দিচ্ছে। তাদের প্রার্থী নির্বাচনে জয় লাভ না করলে সরকার ও নির্বাচন কমিশনকে দোষারোপ করে। আবার নির্বাচনে প্রার্থী জয়ী হলে বলে নির্বাচনে সরকার হস্তক্ষেপ করেনি। দলটি নির্বাচন কমিশনের ওপর ভরসা করে প্রতিটি নির্বাচনে তাদের প্রার্থীদের জয় লাভের আশা দেখে। 

তিনি বলেন, আওয়ামী লীগের আমলে আর কোনো নির্বাচন তারা (বিএনপি) করবে না, এমনও বলেছিল। পরবর্তীতে তাদের শুভবুদ্ধির উদয় হয়েছে। তারা নির্বাচনে এসেছে। নির্বাচনে এসে তারা আগের দিন পর্যন্ত হইচই করে থাকেন। নির্বাচনের দিন এজেন্ট পর্যন্ত দিতে পারেন না। পরে তাদের এজেন্টকে বের করে দেয়া হয়েছে বলে দোষ দেন। কোথায় কোন এজেন্টকে বের করে দেয়া হয়েছে সেটা বলতে পারে না, শুধু অন্ধকারে ঢিল ছুড়ে বারবার।

কাদের  আরও বলেন, যারা রাজনীতিতে আজকে নিজেদেরকে ক্রমেই অপ্রাসঙ্গিক করে তুলছে, তারা নির্বাচন গণতন্ত্র নিয়ে কথা বলে। অথচ এ দেশে বহুদলীয় গণতন্ত্রের দাবি যারা করে, তাদের কাছে গণতন্ত্র হলো রাতের বেলায় কারফিউ জারি করা। হ্যাঁ বা না ভোটের সেই গণতন্ত্রের ছবি এদেশের মানুষ দেখেছে। আজকে তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না, যারা গণতন্ত্রের নামে স্বৈরাচার কায়েম করেছিল।

এফএ/পি

RTVPLUS