logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

জাতিকে ধ্বংস করতেই অটো পাসের সিদ্ধান্ত: ডা. জাফরুল্লাহ

doctor, press club, democracy
ডা. জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার করোনার অজুহাতে অত্যন্ত সুপরিকল্পিতভাবে জাতিকে ধ্বংস করতেই অটো পাসের সিদ্ধান্ত নিয়েছে। শনিবার জাতীয় প্রেস ক্লাবে এডুকেশন রিফর্ম ইনিশিয়েটিভ আয়োজিত ‘করোনাকালীন পরীক্ষায় অটো পাস: শিক্ষার বর্তমান ও ভবিষ্যত’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, করোনার মধ্যেও গার্মেন্টস,  অফিস, আদালত সব চলছে। দেখে বোঝার কোনো কায়দা নেই দেশে করোনার প্রভাব আছে। তাই স্কুল-কলেজ বন্ধ রাখা কোনোভাবেই সুযোগ নেই। এটা আমার জাতিকে ধ্বংস করে দেয়ার একটা অজুহাত।

আমরা একটা কল্যাণকর বাংলাদেশ চাচ্ছি, যেখানে পরীক্ষা দিয়েই সবকিছুতে উত্তীর্ণ হতে হবে এমন মন্তব্য করে ডা. জাফরুল্লাহ বলেন,  আগে রাজনৈতিক দলগুলোর কর্মীরা সংগঠনের সক্রিয়তার ওপর ভিত্তি করে দলে ধাপে ধাপে এগিয়ে যেত। এখন সংগঠনে বসিয়ে দেওয়া হচ্ছে। এই সংস্কৃতির পরিবর্তন দরকার। এছাড়া ভবিষ্যতে রাজনৈতিক দলগুলোর কর্মকাণ্ড থেকে জনগণ মুখ ফিরিয়ে নেবে।

তিনি আরও বলেন,  আজকে সত্যিকার অর্থে গণতান্ত্রিক সরকার দেশে থাকলে দ্রব্যের মূল্য ১৫ দিনের মধ্যে ক্রেতাদের নাগালে চলে আসত। কিন্তু গণতান্ত্রিক সরকার দেশে না থাকায় বর্তমান ব্যবসায়ীরা যেটি করছেন, সেটি ডাকাতি।

এফএ

RTVPLUS