smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

ঢাকা-৫ আসনে জয়ী আওয়ামী লীগের কাজী মনিরুল

  আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ২২:০৫ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ২২:১৮
Kazi Monirul, Awami League, Dhaka-5 seat
ঢাকা-৫ আসনে জয়ী আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম
ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বিজয়ী হয়েছেন। শনিবার (১৭ অক্টোবর) বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে স্থাপিত নির্বাচন কমিশনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ ঘোষণা দেয়া হয়।

ঢাকা-৫ আসনের ১৮৭টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু নৌকা প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৪৫ হাজার ৬৪২টি। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৯২৬ ভোট।

শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার)।

উল্লেখ্য, গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল আংশিক) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ ৭১ হাজার ১২৯ জন। তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

আরও পড়ুন: 
ইসরাফিলের আসন পেলেন হেলাল
নুরদের নতুন দল ‘গণঅধিকার পরিষদ’
ঢাকা-৫ আসনে পুনর্নির্বাচনের দাবি সালাউদ্দিনের
গণফোরাম থেকে মন্টু-সাইয়িদসহ ৮ নেতা বহিষ্কার

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়