smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে: স্বাস্থ্যমন্ত্রী 

  স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

|  ১০ অক্টোবর ২০২০, ১৯:৫৬ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ২০:১৬
Corona situation in the country under control: Health Minister
১৩তম আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইন্সটিটিউট উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, ‘বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। বর্তমানে করোনা সংক্রমণের হার শতকরা ১১ ভাগ। আমাদের আরও কাজ করতে হবে এবং সংক্রমণের হার শুন্যের কোঠায় নিয়ে আসতে হবে।  

শনিবার  বিকেলে মানিকগঞ্জ পৌরসভার নয়াকান্দি এলাকায় ১৯ কোটি টাকা ব্যয়ে দেশের ১৩তম আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইন্সটিটিউটের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, ‘দেশে গত এক সপ্তাহে গড়ে করোনায় মৃত্যু হয়েছে ২০জন। একটি মৃত্যুও আমাদের কাম্য নয়। আমাদের লক্ষ্য, করোনায় যাতে একজন মানুষও মারা না যায়। ইতোমধ্যে করোনাভাইরাসের টিকার জন্য অর্থ বরাদ্দ হয়েছে। আমাদের সবধরনের প্রস্তুতি রয়েছে। 

আরও পড়ুনঃ

করোনা ছড়ানোর ইভেন্ট হয়েছিল হোয়াইট হাউজে

ভ্রান্ত ধারণা আর চিকিৎসার অভাবে বাড়ছে মানসিক রোগী (ভিডিও)

এসময় আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু, অতিরিক্ত সচিব শাহ আলম, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের পরিচালক নিমাই চন্দ্র পাল, জেলা প্রশাসক এস এম  ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আক্তারুজ্জামান, মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম। এর আগে দুপুরে মন্ত্রী মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া  শুভ্র সেন্টারে  আয়োজিত নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ১০টি ইউনিয়নে ২৬০টি সাবমার্সিবল পাম্পযুক্ত গভীর নলকূপ বিতরণ করেন।
পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়