• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফরিদপুরে গুলিসহ আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, ফরিদপুর

  ২৪ আগস্ট ২০২০, ০৮:৪২
Awami League leader arrested in Faridpur
ফরিদপুরে গুলিসহ আওয়ামী লীগ নেতা বাদশা মন্ডল গ্রেপ্তার, ছবি: প্রতিনিধি

ফরিদপুরে ২১টি দোনলা বন্দুকেরগুলিসহ এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার দিনগত রাতে সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের চরবালুধুম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগ নেতার নাম বাদশা মন্ডল (৬২)। তিনি সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের চরবালুধুম এলাকার মৃত আলাউদ্দিন মন্ডলের ছেলে। বাদশা মন্ডল ফরিদপুর সদর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক। বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রাজ্জাক মোল্লা।

ফরিদপুর ডিবি পুলিশ সূত্রে জানা যায়, বাদশা মন্ডল তার বাড়িতে মাদকের আসর বসিয়েছেন, এমন গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। পরে তার বাড়ি তল্লাশি করে ২১টি দোনলা বন্দুকের গুলি উদ্ধার করা হয়।

বাদশা মন্ডল দাবি করে বলেন, আগে তার একটি দোনলা বন্দুক ছিল। ওই বন্দুকের লাইসেন্স গত বছর সেপ্টেম্বর মাসে বাতিল করে জেলা প্রশাসন। তখন ওই বন্দুকের সাথে তিনি গুলি জমা দেননি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাদশা মন্ডল থানা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক হওয়ার পর এলাকায় স্বেচ্ছাচারিতা চালিয়ে যাচ্ছিলেন। ফরিদপুর কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা চলমান রয়েছে। অভিযোগ রয়েছে তিনি মাদক ব্যবসার সাথে জড়িত।

সূত্র জানায়, অনেক সম্পত্তির মালিক বাদশা মন্ডল নিজের বাড়ি ছাড়াও ঢাকায় তার আটতলা একটি ভবন ও সদরঘাট এলাকায় একটি খাবার হোটেলসহ আবাসিক হোটেল রয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, বাদশা মন্ডল এত সম্পক্তির মালিক কিভাবে হলেন তা খতিয়ে দেখা হবে।

ফরিদপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুনীল কর্মকার আরটিভি নিউজকে বলেন, লাইসেন্স বাতিল হওয়ার পর বন্দুকের সাথে সাথে তিনি গুলি জমা না দিয়ে আইনত অপরাধ করেছেন। এ ব্যাপারে কোতোয়ালি থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহীনূর রহমান বলেন, রোববার বিকেলে তার সাত দিনের রিমান্ড চেয়ে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়। আদালত আগামী মঙ্গলবার রিমান্ডের শুনানির দিন ধার্য করে বাদশা মন্ডলকে জেল হাজতে পাঠিয়ে দেন।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতি গ্রেপ্তার
দুই স্ত্রীসহ আদম তমিজীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
বিষ খাইয়ে প্রতিবন্ধী সন্তানকে হত্যা, মা-বাবা গ্রেপ্তার
শীর্ষ চরমপন্থী নেতা শিমুল ভূঁইয়াই আমানুল্লাহ
X
Fresh