Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২০, ১৫:৫২
আপডেট : ০২ আগস্ট ২০২০, ১৬:১৯

মারা যাওয়া ও আটক নেতাদের পরিবারকে বিএনপির ঈদ শুভেচ্ছা

BNP wishes Eid to the families of the dead and detained leaders
মারা যাওয়া ও আটক নেতাদের বাসায় গিয়ে বিএনপির ঈদ শুভেচ্ছা পৌছে দেন রুহুল কবির রিজভী, ছবি: সংগৃহীত

করোনায় মারা যাওয়া ও আটক নেতাদের পরিবারের জন্য ‘ঈদ উপহার’হিসেবে ফলের ঝুড়ি দিয়েছে বিএনপি।

রোববার (২ আগস্ট) সকালে দলের জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী মিরপুরে ঢাকা মহানগর উত্তরের প্রয়াত সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান ও বংশালে ছাত্রদলের কারাবন্দি সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের বাসায় গিয়ে পরিবারের সাথে দেখা করে এই ঈদ উপহার পৌঁছে দেন।

বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সস্পাদক আবদুল আউয়াল খানের আজিমপুরের বাসায়ও রিজভী যান। তবে প্রয়াত আউয়ালের পরিবার গ্রামের বাড়িতে থাকায় তাদের সাথে টেলিফোনে কথা বলে খোঁজ-খবর নেন তিনি।

এই সময়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রাশেদুল হক ও ছাত্রদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের সঙ্গে ছিলেন।

রিজভী বলেন, বিএনপির চেয়ারম্যান খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার আমি পৌঁছিয়ে দিয়েছি। দলের শীর্ষ নেতৃত্ব তাদের খোঁজখবর নিচ্ছেন। গতকাল ঈদের দিন সদ্যপ্রয়াত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় গিয়ে তাদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিয়েছি আমরা।

তিনি বলেন, ইসহাক সরকার আমাদের একজন তরুণ বলিষ্ঠ নেতা। তার বিরুদ্ধে ৩১৩টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন কারাগারে। শুধু মানসিকভাবে পর্যুদস্ত করার জন্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনার যে আন্দোলন সেই আন্দোলনে যাতে তারুণ্যের শক্তির উপস্থিতি না ঘটে, সেজন্য ইসহাক সরকারকে কারাগারে বন্দি রাখা হয়েছে।

করোনায় সরকারের ব্যর্থতা ও ‘ভুতড়ে’বিলে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত মানুষের দুর্ভোগের কঠোর সমালোচনা করেন রিজভী।

আরও পড়ুন: বন্যার্তদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি খালেদা জিয়ার আহ্বান

পি

RTV Drama
RTVPLUS