Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

আইফোন ১৩ সিরিজে ক্যামেরার নতুন ডিজাইন ফাঁস

আইফোন ১৩ সিরিজে ক্যামেরার নতুন ডিজাইন ফাঁস
আইফোন ১৩ সিরিজ

প্রতি বছরের ন্যায় এ বছরেও আইফোন ১৩ সিরিজে এর নতুন মডেলের কি কি চমক নিয়ে আসবে, তা নিয়ে প্রত্যাশার তালিকা ক্রমে ক্রমে দীর্ঘ হচ্ছে। তবে এবার সে প্রত্যাশাই এবার কপালে ভাঁজ পড়ার মতো অবস্থা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) বার্কলেজের এক প্রতিবেদনে জানিয়েছে, আইফোন ১৩ সিরিজে ক্যামেরার নতুন ডিজাইন করা হয়েছে। এমনকি ক্যামেরায় পরিবর্তন আনা হয়েছে।

বার্কলেজের প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো-ম্যাক্স- চারটি মডেলেই আপগ্রেডেড আল্ট্রা-ওয়াইড ক্যামেরা লেন্স বসানো হবে। তবে প্রযুক্তি বিশ্লেষক মিং-চি-কুও দাবি করেন, কেবল আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো-ম্যাক্সেই নতুন আল্ট্রা ওয়াইড লেন্স এবং লিডার সেন্সর বসানো হবে। এতে একই সঙ্গে অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড এবং পোট্রেট মোড আনা হচ্ছে।

প্রতিবেদনের সঙ্গে যে ছবি প্রকাশ করা হয় সে ছবিতে আইফোন ১৩ মিনির প্রোটোটাইপ মডেলে আইফোন ১২ মিনির মতো ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যায়। তবে দুটো সিরিজের মধ্যে পার্থক্য হলো আইফোন ১২ মিনিতে ক্যামেরা লম্বালম্বিভাবে ডিজাইন করা হয়েছে এবং আইফোন ১৩ মিনিতে ক্যামেরা কোণাকুণিভাবে রাখা হয়েছে।

একাধিক প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যমে বলা হয়েছে, তবে সবচেয়ে বড় বিষয় হলো আইফোন ১৩ সিরিজটির ছোট স্ক্রিন সাইজেও ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এক্সপিরিয়েন্স দেওয়ার ক্ষমতা। যেটি অন্য স্মার্টফোনগুলোর ব্র্যন্ডে দেখা যায় না।

অনলাইনে ফাঁস হয়ে যাওয়া আইফোন ১৩ সিরিজ নিয়ে এখনো কোনো কথা বলেনি অ্যাপল।

এমআই

RTV Drama
RTVPLUS