logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

বাড়ি বসেই ‘ফেস টু ফেস’ ডেটিংয়ের সুবিধা!

‘Face to face’ dating images
‘ফেস টু ফেস’ ডেটিংয়ের চিত্র
বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন ডেটিং সার্ভিস টিনডার। এবার অনলাইন ডেটিংকে আরও জনপ্রিয় করতে টিনডার লাইটঅ্যাপ নিয়ে আসছে ভিডিও চ্যাটিংয়ের সুবিধা। এছাড়া চালু হলো নতুন ফিচার, ‘ফেস টু ফেস’। একাধিক দেশে ফিচারটি পরীক্ষা করার পরেই এই ফিচারটি মার্কেটে আনে টিনডার কোম্পানি। খবর ইন্ডিয়ানস টাইমস।

এদিকে, পশ্চিম দুনিয়ায় ইতোমধ্যে বেশ জনপ্রিয় টিনডার। কিন্তু যে সব গ্রাহক বেসিক স্মার্টফোন ব্যবহার করে প্রথম স্মার্টফোন ব্যবহার শুরু করেছেন সেই গ্রাহকদের কাছে এখনও সেভাবে পৌঁছাতে পারেনি এই অনলাইন ডেটিং সার্ভিস। নতুন টিনডার লাইটঅ্যাপ চালু করে সেই সব গ্রাহকের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা চালাচ্ছে কোম্পানিটি।
তাহলে জানা যাক কি কি ফিচার নিয়ে এসেছে টিনডার কোম্পানি

ব্যবহারকারীরা একে অপরকে ভিডিও কল করতে পারবেন। যদি দু’জন ব্যবহারকারীই রাজি হন, তবেই এই ফিচারটি ব্যবহার করা যাবে। তৃতীয় কোনও ভিডিও চ্যাটিং অ্যাপের প্রয়োজন পড়বে না। 

অপরদিকে, ব্রাজিল, অস্ট্রেলিয়া, স্পেন, ইতালি, ফ্রান্স, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, পেরু এবং চিলির পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইংল্যান্ডেও সকলে ব্যবহার করতে পারবেন এই অ্যাপটি। করোনা পরিস্থিতিতে বাড়ি বসেই যাতে মানুষ ডেট করতে পারেন, সেটাই আসল উদ্দেশ্য এই ফিচারের।

এদিকে, অনেকসময়ে এই সমস্ত ফিচার অপব্যবহারের ঝুঁকি থাকে। সেক্ষেত্রে ব্যবহারকারী যদি কারোর সম্পর্কে অভিযোগ দায়ের করতে চান, তবে তার ম্যাচের প্রোফাইলটি নেভিগেট করে ‘রিপোর্ট’ অপশনে ক্লিক করতে হবে। তারপরে স্ক্রিনে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

এমএমএইচ/জিএ

RTVPLUS