logo
  • ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

২০২১ সালেও বাড়ি থেকে কাজ, ফেসবুককর্মীরা পাবেন অতিরিক্ত অর্থ!

  তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৮ আগস্ট ২০২০, ০৯:৪৮ | আপডেট : ০৮ আগস্ট ২০২০, ১০:২০
Symbolic picture of work at home.
বাসায় কাজের প্রতীকী ছবি।
বিশ্বে হু হু করে ছড়াচ্ছে করোনার সংক্রমণ। এখনও প্রতিষেধক আসেনি। এই পরিস্থিতিতে এবার কর্মীদের স্বাস্থ্যের কথা ভেবে বড় পদক্ষেপ নিয়েছে ফেসবুক। আগামী বছর জুলাই মাস পর্যন্ত কর্মীদের ওয়ার্ক ফ্রম হোম অর্থাৎ বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে কর্মীদের আরও একটি সুখবর দিলো মার্ক জুকারবার্গের সংস্থা। জানানো হলো, বাড়িতে অফিসের সেটআপ তৈরির জন্য কর্মীদের এক হাজার ডলার করেও দেওয়া হবে!

সম্প্রতি করোনা আবহে বিশ্বের বড় বড় সংস্থাগুলো যে পদক্ষেপ করেছে, সেই পথেই পা বাড়িয়েছে ফেসবুক। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া জায়ান্টের মুখপাত্র বিবৃতিতে জানিয়েছেন, স্বাস্থ্য ও সরকারি বিশেষজ্ঞদের থেকে পরামর্শ নেওয়ার পর এবং এই বিষয়ে নিজেদের মধ্যে আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুক তার কর্মীদের ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত বাড়ি থেকে কাজ চালিয়ে যাওয়ায় অনুমতি দেবে। পাশাপাশি, বাড়িতে অফিসের মতোই সেট আপ বা প্রয়োজনীয় সরঞ্জামের জন্য কর্মীদের অতিরিক্ত এক হাজার ডলারও দেবে।

তবে করোনার সংক্রমণ কিছুটা কমলে এবং সরকারের অনুমতি পেলে সবরকম বিধি মেনেই অফিস খুলবে বলে জানায় ফেসবুক কর্তৃপক্ষ। 

ইতোমধ্যে বিশ্বজুড়ে কর্মীদের বাড়ি থেকে কাজ বাড়িয়েছে গুগলও। সংস্থার কর্মীরা আগামী বছরের জুন মাস পর্যন্ত চাইলে ওয়ার্ক ফ্রম হোমের সুযোগ পাবেন। এই সুবিধা থেকে বঞ্চিত হবেন না ভারতে কর্মরত গুগলের কর্মীরাও। গুগল এবং তার মূল সংস্থা অ্যালফাবেট-এ পূর্ণকালীন এবং চুক্তিভিত্তিক মিলিয়ে মোট ২ লাখ কর্মী আছেন। এর মধ্যে ভারতে কর্মরত প্রায় ৫ হাজার জন কর্মী।

সূত্র- সিএনএন ও ইন্ডিয়ান এক্সপ্রেস। 

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়