• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে দশ হাজার বাংলাদেশি পরিবারকে খাদ্য সহায়তা দেবে 'মুনা'

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ১৭ এপ্রিল ২০২০, ১৩:০২
যুক্তরাষ্ট্র, বাংলাদেশি পরিবার, খাদ্য সহায়তা, 'মুনা'
'মুনা' লোগো।

যুক্তরাষ্ট্রে মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা- মুনা ১০ হাজার বাংলাদেশি পরিবারের কাছে খাবার পৌঁছে দেওয়ার এক কর্মসূচি হাতে নিয়েছে।

গেল বুধবার রাতে এক মিডিয়া টেলিকনফারেন্সে এই ঘোষণা দেয় সংগঠনটি।

টেলিকনফারেন্সে মুনা’র নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্রের বাংলাদেশি অধ্যুষিত রাজ্যে বিতরণ করা হবে এসব খাদ্য। অধিক সংখ্যায় বাংলাদেশিদের বসবাস ও করোনা আক্রান্ত বিধায় নিউইয়র্কে বিতরণ করা হবে সবচেয়ে বেশি খাদ্য। মুসলিমদের পাশাপাশি অমুসলিম কিংবা বাংলাদেশি নয় এমন মানুষেরাও প্রয়োজনে চাইতে পারেন মুনা’র খাদ্য-সহায়তা। আগ্রহীরা টেলিফোন করে নিজেদের খাদ্য চাহিদা জানাতে পারেন মুনা’র হটলাইনে (+১-৮৭৭-৬৮৬-২৭৭৪)।

মুনা’র নেতৃবৃন্দ জানান, খাদ্য সহায়তা বিষয়ে কেউ না জানালেও মুনা তাদের নেটওয়ার্কের মাধ্যমে খোঁজ-খবর নিয়ে খাদ্য বিতরণ করবে। নিউইয়র্ক যুক্তরাষ্ট্রের মানুষ এখন নানা সংকটে। আতংক গ্রাস করেছে স্বাভাবিক জীবনযাত্রা। ঘরবন্দী মানুষদের অনেকেরই খাদ্য সংকট। অর্থ আছে কিন্তু খাবারের দোকান খোলা থাকলেও সংক্রমিত হওয়ার ভয়ে অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না। এ ধরণের পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার নানা রকম সরকারি ও বেসরকারি কার্যক্রমের পাশাপাশি মুনা চালু করছে তাদের খাদ্য সহায়তা কর্মসূচি।

বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে মুনা’র নেতৃবৃন্দ জানান, ৫ জন চিকিৎসকের সমন্বয়ে গঠন করা হয়েছে একটি মেডিকেল পুল। যে কেউ চাইলেই মুনা’র হটলাইনে (+১-৮৭৭-৬৮৬-২৭৭৪) ফোন করে করোনাভাইরাস কিংবা যে কোনো রোগের বিষয়ে এই মেডিক্যাল পুলের কাছ থেকে চিকিৎসা সহায়তা নিতে পারেন। সংগঠনটি ইতিমধ্যেই করোনা ভাইরাসের আক্রমণে প্রাণ হারানো ৩৩ জন প্রবাসী বাংলাদেশির মৃতদেহ দাফনে সহায়তা করেছে।

মিডিয়া টেলিকনফারেন্সে মুনা’র ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার হোসেন, মুনা কনভেনশন ২০২০ এর আহবায়ক আরমান চৌধুরী, মুনা নিউইয়র্ক নর্থ জোনের প্রধান আব্দুল্লাহ আরিফ, অন্যতম নেতা মাহবুবুর রহমান প্রমূখ বক্তব্য দেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh