• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় লস অ্যাঞ্জেলসে ঈদ উল আজহা পালিত

হাবিবুর রহমান ইমরান, লস অ্যাঞ্জেলস, যুক্তরাষ্ট্র

  ১৩ আগস্ট ২০১৯, ১০:৩৮
লস অ্যাঞ্জেলস,  ঈদ উল আজহা
লস অ্যাঞ্জেলসে ঈদ উল আজহা পালিত

গতকাল রোববার(১২ আগস্ট) যুক্তরাষ্ট্রের অন্যান্য প্রদেশের মতো লস অ্যাঞ্জেলসের ধর্মপ্রাণ মুসলমানেরা ত্যাগের মহিমায় সমুজ্জ্বল হয়ে আল্লাহর সন্তুষ্টির আশায় পশু কুরবানি করে পালন করেছেন ঈদ-উল আজহা।

যুক্তরাষ্ট্রের অন্যতম দ্বিতীয় বৃহত্তম শহর লস অ্যাঞ্জেলসের প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত এলাকা লিটল বাংলাদেশের স্থানীয় মসজিদ আল-ফালাহ এর ব্যবস্থাপনায় বরাবরের মতো এবারও শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে এই ঈদের জামাত দুটি অনুষ্ঠিত হয়।

ইঞ্জিনিয়ার শফিক ও মাওলানা ইকবাল লাখানির পরিচালনায় সকাল সাড়ে ৭টায় এবং সাড়ে ৮টায় জামাত দুটিতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। দুটি জামাতে হাজারো মুসল্লিদের সমাগম ঘটে।

প্রায় শতভাগ বাংলাদেশিদের উপস্থিতির সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিরাও ঈদের নামাজে শরিক হন। ঈদের নামাজে নারীদের জন্যে ছিল বিশেষ ব্যবস্থা।

নামাজ শেষে বিশ্বের সকল মুসলমানসহ পুরো মানবজাতি এবং মুসলিম রাষ্ট্রের শান্তি কামনা করে দোয়া করা হয়। প্রবাসে ও ধর্মীয় সম্প্রতি একে অন্যের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার মাধ্যমে বসবাসের আশাবাদ ব্যক্ত করা হয়।

বাংলাদেশের বহুল প্রচলিত টিভি চ্যানেল আরটিভি তাদের সোশ্যাল মিডিয়া পেজে ঈদের জামাত ও পরবর্তী কিছু অংশ লাইভ প্রচার করে।

ঈদ জামাত ইসলামি সেন্টার অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া (ভার্মন্ট) এর ব্যবস্থাপনায় লস অ্যাঞ্জেলসের সর্ববৃহৎ ঈদের নামাজ অনুষ্ঠিত হয় লস অ্যাঞ্জেলস কনভেনশন সেন্টারে।

টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ক্যানসাসসহ আরিজোনা স্টেটে প্রায় ৫০ হাজার পশু কুরবানি দেন বাংলাদেশিরা। প্রতিবছরের মতো এবছরও লস অ্যাঞ্জেলসের প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অনেকেই মক্কা ও মদিনায় হজ্জ পালনে গমন করেছেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লস অ্যাঞ্জেলসে নানান আয়োজনে নববর্ষ উদযাপন
গ্র্যামির আসর থেকেই তিনটি পুরস্কার পাওয়া শিল্পী গ্রেপ্তার
X
Fresh