Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে প্রবাসীদের: জেদ্দার কনসাল জেনারেল

জেদ্দার কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তার স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য সবাইকে তার নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি যে স্বপ্ন দেখতেন সেটা পূরণ হলেই তার আত্মা শান্তি পাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তথা দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন সৌদি আরবের জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৬ আগস্ট) সৌদি আরবের জেদ্দায় শরাপিয়া জাফর রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত জেদ্দার আওয়ামী ফোরাম ১১ সংগঠনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জাতির পিতা ও ১৫ আগস্টের সব শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে কনসাল জেনারেল আরও বলেন, ‌বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে চলেছেন।

বিদেশের মাটিতে বাংলাদেশের সুনামের পাশাপাশি রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর মাধ্যমে প্রবাসীদের বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে আসার অনুরোধ জানান কনসাল জেনারেল।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জেদ্দার সভাপতি হোসেন মোহাম্মদ নাহিদের সভাপতিত্বে ও মোহাম্মদ মুসা খান ও মনির পাটোয়ারীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর জাহিদ হাসান, কৃষক লীগের সভাপতি সাইফুল ইসলাম বাবুল, নবীন লীগ সৌদি আরব কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ শেখ ওয়াদুদ করিম, বঙ্গবন্ধু একাডেমির সভাপতি হাজী সিদ্দিক সরকার, শেখ আতাউর রহমান মুকুল।

এতে বক্তব্য রাখেন নাজমুল শাহাদাত সুমন, ইঞ্জিনিয়ার এমদাদ, সরোয়ার মোল্লা, বাদল দেওয়ান, মমিনুল ইসলাম পাপন। এ সময় আরও উপস্থিত ছিলেন শেখ শাহীন, বদরুজ্জামান, কাশেম মজুমদার, মেজবাহউদ্দিন সহ আওয়ামী ফোরাম ১১ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

সভা শেষে ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এমএ/এসআর/এ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS