• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কাতারে কর্মরত মূলধারার গণমাধ্যম কর্মীদের ঐক্যের ডাক

ই এম আকাশ, কাতার প্রতিনিধি

  ২০ আগস্ট ২০২০, ১৮:১২
Call for unity among mainstream media workers working in Qatar
সংগৃহীত

২০২২ সালে ফিফা ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ও প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার প্রত্যয়ে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে বাংলাদেশি মূলধারার গণমাধ্যম কর্মীদের একটি ঐক্যবদ্ধ প্লাটফর্মে তৈরি করার লক্ষ্যে বাংলাদেশ কমিউনিটি কাতার (বিসিকিউ)-র শীর্ষ ব্যক্তিদের সাথে নিয়ে মতবিনিময় সভা করেছে কাতারে দায়িত্বরত বাংলাদেশি গণমাধ্যমের কর্মীরা।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বৃহস্পতিবার রাজধানী দোহার স্থানীয় একটি হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জিটিভি'র কাতার প্রতিনিধি এম, এ সালামের সঞ্চালনায় ও আরটিভি কাতার প্রতিনিধি ই, এম আকাশের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, বাংলাদেশ কমিউনিটি কাতার বিসিকিউ’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন এবং লেখক সাংবাদিক এসোসিয়েশন কাতারের বিদায়ী সভাপতি কলামিস্ট নুর মোহাম্মদ।

এসময় কাতারে বাংলাদেশি মূলধারার গণমাধ্যম কর্মীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে লেখক সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি নুর মোহাম্মদ ও প্রবাসী সাংবাদিক সমিতি সভাপতি ই, এম আকাশ যার যার সংগঠনের সকল সদস্যদের নিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি ঘোষণা করেন।

তাছাড়া মূলধারার বাকি গণমাধ্যম কর্মীদের সাথে নিয়ে সবার সর্বসম্মতিক্রমে বাংলা গণমাধ্যম কর্মীদের মর্যাদা রক্ষায় কাতার বাংলা প্রেসক্লাবে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলা টিভির বিশেষ প্রতিনিধি আকবর হোসেন বাচ্চু, ডিবিসি নিউজ টিভি কাতার প্রতিনিধি আমিন বেপারী, সময় টিভির কাতার প্রতিনিধি আনোয়ার হোসেন মামুন, প্রথম আলোর কাতার প্রতিনিধি তামীম রায়হান প্রমুখ।

বাংলাদেশ থেকে ভার্চুয়ালে মাধ্যমে আলোচনায় অংশগ্রহণ করেন ছুটিতে থাকা বাংলাভিশনের কাতার প্রতিনিধি ইউছুফ পাটোয়ারী লিংকন, নিউজ টুয়ান্টিফোর টিভির কাতার প্রতিনিধি মামুনুর রশীদ এবং যমুনা টিভির কাতার প্রতিনিধি আবু হানিফ রানা।

এসময় আগত অতিথিরা, করোনাকালীন সময়ে সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করার জন্য বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পরে নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই 
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
X
Fresh