Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

বিএফইউজে’র ৮ দফা দাবি

বিএফইউজে

অবিলম্বে গণমাধ্যমে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গণমাধ্যমকর্মী আইন পাস, নবম ওয়েজবোর্ড সংশোধন ও বাস্তবায়ন করতে সরকার এবং মালিক পক্ষের প্রতি দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। শনিবার (১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজে’র উদ্যোগে একযোগে সারাদেশে এই মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তারা বলেন, ইতোমধ্যে ৮ দফা কর্মসূচি গণমাধ্যমকর্মীদের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। অবিলম্বে ৮ দফা বাস্তবায়ন না হলে সাংবাদিক সমাজ রাস্তায় নামতে বাধ্য হবে।

৮ দফা দাবির মধ্যে রয়েছে, গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করতে হবে, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করতে হবে, সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দিতে হবে। বেতন-ভাতা নিয়মিত দিতে হবে। বকেয়া পরিশোধ করতে হবে, জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন করতে হবে, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে হবে, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করতে হবে, ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা-পেনশন চালু করতে হবে, সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।

বিএফইউজে’র সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে ও মহাসচিব দীপ আজাদের সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি, নূরে জান্নাত আখতার সীমা, ডিইউজে’র সহ-সভাপতি এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী সদস্য সাকিলা পারভীন, ডিইউজের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাব-এডিটরর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, টিসিএ সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক শহীদুল হক জীবন এবং মানিক লাল ঘোষ প্রমুখ।

নেতারা আগামী ১৫ জানুয়ারি নির্বাহী পরিষদের সভায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান।

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS