• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে প্রথম নারী হেড অব প্রোডাকশন

আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ২২:০০
নায়লা পারভীন পিয়া

সামাজিক প্রতিবন্ধকতা ও কুসংস্কারকে তুচ্ছ করে সকল বাধা-বিপত্তি পেছনে ফেলে নিজ নিজ যোগ্যতাবলে এগিয়ে যাচ্ছেন নারীরা। এখন ঘর থেকে বেরিয়ে তারা কর্মক্ষেত্রের উচ্চ আসনে। সরকারি-বেসরকারি সব ক্ষেত্রেই নারীদের অংশীদারিত্ব রয়েছে। অবদান রাখছেন দেশের অর্থনৈতিক উন্নয়নেও।

সাম্প্রতিক সময়ে দেশের নারীদের বেশ কয়েকটি তাক লাগানো সাফল্য সবার দৃষ্টি কেড়েছে। এর মধ্যে একটি হচ্ছে ইনডিপেনডেন্ট টেলিভিশনে হেড অব প্রোডাকশন পদে নায়লা পারভীন পিয়ার পদোন্নতি। বাংলাদেশে তিনি প্রথম নারী যিনি টেলিভিশন ব্রডকাস্ট ইন্ডাস্ট্রিতে হেড অব প্রোডাকশনের দায়িত্ব পেয়ে ইতিহাস গড়লেন। চলতি বছরের মার্চের ৩১ তারিখ থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে নায়লা পিয়া বলেন, যোগ্যতা থাকলে যে একজন নারীকে দায়িত্বশীল পদের দায়িত্ব দেওয়া যায়, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন তা প্রমাণ করেছে।

তিনি আরও বলেন, নিউ মিডিয়ার যুগে টেলিভিশনের মান এবং দর্শক গ্রহণযোগ্যতা ধরে রাখার জন্য নতুন নতুন সৃজনশীল কাজ বাড়াতে হবে। ডিজিটাল এবং টেলিভিশনের দর্শককে আমরা একভাবে দেখি। কিন্তু এ ২ মাধ্যমের দর্শক এবং চাহিদা ভিন্ন। তাই টেলিভিশন এবং ডিজিটালের দর্শকের চাহিদা অনুসারে প্রোডাকশন তৈরি করা এবং তার গ্রহণযোগ্যতা নিয়ে কাজ করতে চাই। সেই সঙ্গে জেন্ডার সমতা নিয়ে কাজ করতে চাই।

নায়লা পিয়া এর আগে যমুনা টিভি এবং একুশে টিভিতে কাজ করেছিলেন। ২০০৬ সাল থেকে ১৮ বছর ধরে তিনি এই টেলিভিশন ব্রডকাস্ট অঙ্গনে কাজ করছেন।

নায়লা পিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোর বিভাগে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। বিশ্ববিদ্যালয়ে তিনি ‘সমকাল নাট্যচক্র’ তে কাজ করতেন। তিনি ‘শকুন্তলা’, ‘কবি’, ‘বসন্ত’সহ বেশ কিছু মঞ্চ নাটকে প্রধান চরিত্রতে অভিনয় করেন। তিনি ২০০৫ সালে আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অভিনয়ে গোল্ড মেডেল পেয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh