• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নারী দিবসে সংবাদ পাঠে প্রথম ট্রান্সজেন্ডার নারী

ডেস্ক রিপোর্ট

  ০৮ মার্চ ২০২১, ১৭:০০
তাসনুভা আনান শিশির,
তাসনুভা আনান শিশির।

দেশে প্রথমবারের মতো পেশাদার সংবাদ পাঠ করলেন একজন ট্রান্সজেন্ডার নারী। আজ (সোমবার) আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ এই দিনের মধ্যাহ্নের বৈশাখী টেলিভিশনের সংবাদ শিরোনামে খবর পাঠ করেছেন তাসনুভা আনান শিশির। ৮ মার্চ নারী দিবসে দেশের গণমাধ্যমের জন্য একটি নতুন ইতিহাস রচনা হলো। নারী দিবসে দুপুর ১২টায় সংবাদ বুলেটিনে খবর পাঠ করেছেন শিশির। বিশেষ এই দিনের মধ্যাহ্নের বৈশাখী সংবাদ শিরোনামে খবর পাঠ করেছেন তাসনুভা আনান শিশির।

আরও পড়ুন: মানুষের দৃষ্টি কেড়েছে নারীদের মোটরসাইকেল শোভাযাত্রা

বৈশাখী টিভি কর্তৃপক্ষ জানায়, স্বাধীনতার ৫০ বছরে গর্ব করার মতো অনেক অর্জন থাকলেও বৈষম্যহীন ও সবার জন্য নিরাপদ জীবন নিশ্চিত করা সম্ভব হয়নি। এই ব্যর্থতার কারণে সবচে বড় অবহেলিত জনগোষ্ঠীগুলোর মধ্যে ট্রান্সজেন্ডাররা অন্যতম।

চ্যানেলটির জনসংযোগ কর্মকর্তা দুলাল খান জানান, বৈশাখী টেলিভিশন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই বছর, স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে আমাদের চ্যানেলের সংবাদে এবং নাটকে দুইজন ট্রান্সজেন্ডার নারীকে যুক্ত করেছি। দেশের মানুষ এই প্রথম কোনও পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখলেন একজন ট্রান্সজেন্ডার নারীকে, যা স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো ঘটেনি। একইভাবে আমরা আমাদের বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত করেছি আরেকজন ট্রান্সজেন্ডার নারীকে। যার নাম নুসরাত মৌ। যাকে পর্দায় প্রথম দেখা যাবে একইদিন আন্তর্জাতিক নারী দিবসে, ধারাবাহিক নাটক “চাপাবাজ”-এর একটি পর্বে। যা প্রচারিত হবে ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে।

এম

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
নারী দিবসে শুধু নারীদের দিয়ে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট
জাতীয় বিশ্ববিদ্যালয়ে নারী দিবসে প্রীতি সম্মিলন অনুষ্ঠিত 
বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
X
Fresh