logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার পেলেন ৮ সাংবাদিক

Image of Bangladesh Crime Reporters Association (CRAB) Best Report Award-2019 and Award Ceremony
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের চিত্র
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সেরা প্রতিবেদনের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৮ সাংবাদিককে পুরস্কার দেয়া হয়েছে। 

শনিবার (২৬ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। 

ক্র্যাব সভাপতি আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান ও নুরে আলম মিনা।

পুরস্কার প্রাপ্তরা হলেন- অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ক্যাটাগরিতে প্রথম আলোর হুজায়ফা মুহাম্মদ (আহমেদ জায়িফ)। অনুসন্ধানী প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) ক্যাটাগরিতে যৌথভাবে সময় টিভির খান মুহাম্মদ রুমেল ও এনটিভির সফিক শাহীন।

মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ডেইলি স্টারের জামিল খান। নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) পেয়েছেন ডেইলি স্টারের জামিল খান এবং নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-২ (টেলিভিশন/রেডিও) পেয়েছেন দীপ্ত টিভির আসিফ জামান সুমিত। মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-১ (টেলিভিশন/রেডিও) পেয়েছেন বাংলাভিশনের দিপন দেওয়ান। মানবাধিকার বিষয়ক প্রতিবেদন (আখতারুজ্জামান লাবলু স্মৃতি পদক) পুরস্কার পেয়েছেন বাংলা ট্রিবিউনের আমানুর রহমান রনি।

এছাড়া অনুষ্ঠানে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০১৯'র নেতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ও ক্র্যাবের আটজন নতুন অস্থায়ী সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানের শুরুতে করোনায় ক্র্যাব সদস্যসহ দেশের যেসব মানুষ মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ক্র্যাবের সিনিয়র সদস্য আলাউদ্দিন আরিফ। গিতা পাঠ করেন বিএফইউজের দপ্তর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্র্যাবের সহ-সভাপতি মোরছালীন বাবলা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহ-সভাপতি ওসমান গনি বাবুল, ক্র্যাবের সাবেক সহ-সভাপতি মিজান মালিক ও মির্জা মেহেদী তমাল, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম প্রমুখ।

কেএফ/জিএ

RTV Drama
RTVPLUS