logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

বাঁচতে চান মামুন 

Kamruzzaman (Mamun), cancer, wants to live
কামরুজ্জামান (মামুন)।
বেশ কয়েক বছর আগে ক্যান্সারে বাবাকে হারিয়েছেন কামরুজ্জামান (মামুন)। বাবার মৃত্যুর রেশ কাটতে না কাটতে নিজেই আক্রান্ত হলেন ক্যান্সারে। অভাবী পরিবারের সন্তান মামুন এখন দিশেহারা। এক প্রকার চিকিৎসার অভাবে কাটছে দিন। 

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলায় বাটইয়া ইউনিয়ন ১ নং ওয়ার্ড দক্ষিণ গাজীরবাগের ফরিদ মাস্টারের বাড়ি নূর জামানের ছেলে মামুন। কিছুদিন আগে তার পাকস্থলীতে টিউমার ধরা পড়ে। চিকিৎসকদের মতে টিউমারটি ক্যান্সারে রূপ ধারণ করেছে। অপারেশন করতে এতে প্রায় খরচ পড়বে ৩ লাখ টাকার মতো। অর্থ সম্পদ বলতে মামুন তেমন কিছুই নেই। টাকার অভাবে চিকিৎসা করতে না পেরে মামুনের বাবাও মারা যান।

অতি দরিদ্র ঘরের সন্তান মামুন তাজুল ইসলাম মডেল একাডেমী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় কৃতকার্য হন। ছাত্র হিসেবে বেশ মেধাবীও বটে। তবে টাকার অভাবে বেশিদূর এগোতে পারেননি। হাল ধরতে হয় সংসারের। তবে অসুস্থ হওয়ায় তার সংসারে নেমে এসেছে আরও কষ্ট। মামুনের পরিবারে এখন দুমুঠো ভাত জোগাড় করার মতো কেউ নাই। পরিবারে তার দাদা দাদি এবং তার মা ও ছোট ভাইবোন চলে একমাত্র মামুনের উপার্জনে। ছোট ২ ভাই পড়াশোনা করে ভাইয়ের উপার্জনে। ক্যান্সারে আক্রান্ত হয়ে দিশেহারা মামুন। ছোট দুই ভাইয়ের পড়ালেখাও বন্ধের পথে। এমতবস্থায় সমাজের বিত্তবানদের সহযোগিতা চান তিনি। 

মামুনের দাদা আবুল মিয়া বলেন, বেশ কিছুদিন মামুন অসুস্থ ছিল, অনেকদিন বাড়িতে ছিল। এক সপ্তাহ আগে এলাকাবাসী কিছু টাকা কালেকশন করে তাকে ঢাকার ক্রিসেন্ট গ্যাস্ট্রোলিভার হাসপাতাল পাঠায়। এখন ডাক্তার বলছ অতিশীঘ্রই তাকে অপারেশন করাতে হবে। যথাযথ সময় যদি অপারেশন না করা হয় টিউমার থেকে তার জীবননাশ পর্যন্ত হতে পারে। 

সাহায্য পাঠানোর ঠিকানা-

যোগাযোগ-
মামুনের ছোট ভাই (রিপন) 01878772958 (Bkash)
আল হেলাল 01629262585 (বিকাশ)
গাজী হুমায়ুন 018125080882 (রকেট।
মোহাম্মদ আব্দুর রহিম ;
ডাচ বাংলা ব্যাংক,
অ্যাকাউন্ট নম্বর: 701.701.4591579

জিএ 

RTVPLUS