• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫২২

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মে ২০২০, ১৪:৪৭
coronavirus live bangladesh
ছবি-সংগৃহীত

বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬৬ জন। মারা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৪৮ জন। মৃত্যু হয়েছে ৫২২ জন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্ব প্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিন (সোমবার) ৪ হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। সব মিলিয়ে দেশে নমুনা পরীক্ষা করা হলো ২ লাখ ৫৮ হাজার ৪১১টি।

ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট ৭ হাজার ৫৮৯ জন সুস্থ হয়েছেন।

ব্রিফিংয়ে জানানো হয়, নতুন মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে এক থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

মৃত্যুদের মধ্যে ১৪ জন পুরুষ, সাতজন নারী। ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রাম বিভাগের চারজন, বরিশাল বিভাগের দুইজন বলে জানান ডা. নাসিমা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh