• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রন্ত হয়ে দেশে মোট ৩২৮ জনের মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মে ২০২০, ১৫:০৮
coronavirus, bangladesh, dhaka
ছবি-সংগৃহীত

করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৭৩ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ হাজার ২৬৮ জনে দাঁড়ালো। একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। সব মিলিয়ে দেশের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২৮ জনে।

আজ রোববার দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

ফেসবুকে বুলেটিন উপস্থাপন করার সময় অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (ভারপ্রাপ্ত মহাপরিচালক) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৬। এ নিয়ে মোট ৪ হাজার ৩৭৩ জন সুস্থ হলেন।

তিনি বলেন, নতুন মৃত ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ, একজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ৯ জন এবং চট্টগ্রাম বিভাগের পাঁচ জন রয়েছেন। ১৪ জনের মধ্যে শুধু হাসপাতালেই মারা গেছেন ১৩ জন। একজনের মৃত্যু হয়েছে বাসায়।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন জানান, ঢাকা মহানগরে মারা গেছেন পাঁচ জন, চট্টগ্রাম মহানগরে চার জন, সাভার এবং কেরানীগঞ্জে একজন করে এবং নারায়ণগঞ্জ, কুমিল্লায় ও শরীয়তপুরে একজন করে মারা গেছেন।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজার ৫৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা।

নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৮ হাজার ১১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১ লাখ ৭৫ হাজার ৪০৮টি।

ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, এদিন দুপুর পর্যন্ত বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে। এই পর্যন্ত মারা গেছে প্রায় ৩ লাখ সাড়ে ১৩ হাজার মানুষ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh