logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

শিবচরে করোনা আতঙ্কে কমেছে সমাগম

শিবচর মাদারীপুর
|  ২২ মার্চ ২০২০, ১৫:৫৪
শিবচরে করোনা আতঙ্কে কমেছে সমাগম
ছবি- সংগৃহীত
পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আড়াইশ’ পুলিশ। পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের আতঙ্কে মাদারীপুরের শিবচরের হাটবাজারে কমেছে লোক সমাগম।

অনেকটাই জনশূন্য হয়ে পড়েছে পৌরসভার দুটি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রাম। এসব এলাকায় বেড়েছে প্রশাসনের নজরদারি। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

প্রয়োজন ছাড়া যারা ঘরের বাইরে বের হচ্ছেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

এদিকে স্বাস্থ্য বিভাগ জানায়, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলা করা হচ্ছে। প্রশাসন বলছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের আন্তরিকতার কোন ঘাটতি নেই। এজন্য মাঠ পর্যায়ে কাজ করছে বিভিন্ন দপ্তর।

এদিকে করোনা ভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কায় মাদারীপুর জেলাকে ঝুঁকিপূর্ণ মনে করছে স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি দেশ ও পরিবারের স্বার্থে বিদেশ ফেরত প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে ১৪দিন নিজ বাড়িতে একা থাকার পরামর্শ চিকিৎসকদের।

এখন পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ২৭ জন, মারা গেছেন ২ জন। এছাড়াও হোম কোয়ারেন্টিনে আছেন প্রায় ১৪ হাজার।

এমআর/

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৮৭০৬৭ ১৮৫৫৪১ ৪৪২৬৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করোনাভাইরাস এর সর্বশেষ
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়