Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

করোনায় একমাসে সর্বোচ্চ মৃ'ত্যু

ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ২৮২ জনে। একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৫৬ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জন।

এর আগে মঙ্গলবার (১৫ জুন) ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৫০ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৩১৯ জন।

বুধবার (১৬ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫১২টি ল্যাবরেটরিতে ২৩ হাজার ৯৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৮০৭টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা হলো ৬২ লাখ ৪২ হাজার ৭৮৬টি। দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত দেশে করোনায় শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪১ শতাংশ।

দেশে একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৯ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে দশোর্ধ্ব তিনজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব সাতজন, চল্লিশোর্ধ্ব ১০ জন, পঞ্চাশোর্ধ্ব ১৬ জন ও ষাটোর্র্ধ্ব ২৩ জন রয়েছেন। বিভাগওয়ারী হিসেবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রামে আটজন, রাজশাহীতে ১৭ জন, খুলনায় ১৪ জন, সিলেটে ছয়জন, রংপুরে চারজন ও ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS