Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

আপনাদের আইসিইউতে দেখতে চাই না : স্বাস্থ্যমন্ত্রী (ভিডিও)

আপনাদের আইসিইউতে দেখতে চাইনা আমরা : স্বাস্থ্যমন্ত্রী
আপনাদের আইসিইউতে দেখতে চাইনা আমরা : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত দেড় মাসে দেশে ১ লাখ ৬০ হাজার জন আক্রান্ত হয়েছেন করোনায়। এই হার আগের দেড় মাসে ছিল মাত্র ১৫ হাজার জন। ভয়াবহ ভাবে বাড়ছে করোনা। এখন যারা আক্রান্ত হচ্ছে তাদের অধিকাংশই আইসিইউ’র জন্য হাসপাতালে দৌড়াদৗড়ি করছেন। আপনাদের আইসিইউতে দেখতে চাই না আমরা।

রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল উদ্বোধনের সময় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রাজধানী ঢাকাতে দুইশ থেকে আড়াইশ আইসিইউ রয়েছে। সারাদেশে পাঁচশর বেশি হবে আইসিউইউ রয়েছে। আমাদের আইসিইউ-এর সংখ্যা বেড়েছে। ডিএনসিসর এই করোনা হাসপাতালে ২১২টি যুক্ত হয়েছে। সর্বমোট শুধু রাজধানীতে যতগুলো আইসিইউ রয়েছে তার সমপরিমাণ আইসিইউ তৈরি হয়েছে এই ডিএনসিসি ডেডিকেটেড হাসপাতালে।

স্বাস্থ্যমন্ত্রী আক্রান্তদের বিষয়ে বলেন, সম্প্রতি সময়ে আমরা দেখছি ১৫-২০ বছর বয়সী তরুণরা বেশি করোনায় আক্রান্ত হচ্ছে। তরুণরা বেশি আক্রান্ত হলেও তাদের মধ্যে মৃত্যু কম। কিন্তু তরুণরা তো বাসায় মা-বাবাসহ পরিবারের অন্যান্য বয়স্কদের সংক্রমিত করছে।

তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাইরে যাবেন তবে, অবশ্যই মাস্ক ব্যবহার করবেন। নিজে ভালো থাকবেন এবং অন্যকে ভালো রাখবেন। প্রিয়জনদের মৃত্যুর কারণ যেন না হই আমরা।

ডিএনসিসি ডেডিকেটেড হাসপাতাল উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS