• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কূটনীতিকরা করোনার টিকা নিলেন

আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৪
কূটনীতিকরা করোনার টিকা নিলেন

বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু করেছে সরকার। আজকে ৩০ জন কূটনীতিক টিকা নিয়েছেন। ধাপে ধাপে সবাই টিকা নিতে পারবেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রথম দিনে ঢাকায় ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিক্যান সিটির রাষ্ট্রদূতের পাশাপাশি ভারত, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, তুরস্ক, ফ্রান্স, ইতালি, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের মিশন প্রধানসহ প্রায় ৩০ কূটনীতিক টিকা নেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশে যত দেশের কূটনীতিক আছেন সকলের জন্য করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। আজকে ৩০ জনের বেশি কূটনীতিক টিকা নিয়েছেন।
কূটনীতিকদের টিকা দেওয়ার জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট সপ্তাহে দুই থেকে তিন দিন নির্দিষ্ট করে দেওয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, বিশ্বের বহু দেশ এখনও এই লেভেলে ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে পারেনি, আমরা গতকাল পর্যন্ত লক্ষাধিক মানুষকে ভ্যাকসিনেট করেছি।

ঢাকায় ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সহযোগিতা কোন পর্যায়ে রয়েছে, এটা তার প্রতিফলন। এক্ষেত্রে সহজ বাস্তবতা হচ্ছে, দুই দেশকে একইসঙ্গে টিকাদান কর্মসূচি চালাতে হবে। ভারত, বাংলাদেশ ও আমাদের প্রতিবেশীরা একইসঙ্গে টিকা নিতে হবে। আমাদের বন্ধুত্ব কতটা কাছের তা প্রদর্শনের লক্ষ্যেই আমাদের দিক থেকে বাংলাদেশকে টিকাদানের ক্ষেত্রে সহায়তা দেওয়া হচ্ছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
X
Fresh