logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৬, নতুন আক্রান্ত ৭৮৫

24 hours, 16 people, died, Corona, infected
চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৬ জন, নতুন আক্রান্ত ৭৮৫
সারা দেশে করোনাভাইরাস আক্রান্তে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭৮৫ জন।এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৭৩৪ জনের।

আজ শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৭৩৪ জন আর নতুন করোনা শনাক্ত ৭৮৫ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ লাখ ২০ হাজার ৬৯০ জনে দাঁড়িয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ; তা ৫ লাখ পেরিয়ে যায় ২০ ডিসেম্বর। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা একদিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২৯ ডিসেম্বর তা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৭তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৬তম অবস্থানে।
এফএ/পি

RTV Drama
RTVPLUS