logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

অব্যবস্থাপনায় পার হলো ওয়ারী লকডাউনের প্রথম দিন (ভিডিও)

শাকিবুর রহমান, আরটিভি নিউজ
|  ০৪ জুলাই ২০২০, ১৯:৪৮ | আপডেট : ০৫ জুলাই ২০২০, ০৮:৪৭
The first day of Wari lockdown passed due to mismanagement
অব্যবস্থাপনায় পার হলো ওয়ারী লকডাউনের প্রথম দিন
অব্যবস্থাপনার মধ্য দিয়ে রাজধানীর ওয়ারীতে ২১ দিনের লকডাউন শুরু হয়েছে। কর্মজীবীরা কাজে যোগ দেয়ার জন্য এলাকা থেকে বের হতে চাইলে স্বেচ্ছাসেবী ও পুলিশের সাথে বাক-বিতণ্ডার ঘটনা ঘটে। লকডাউনের সময় খাবার সরবরাহসহ সব জরুরি সেবা নিশ্চিতে নানা উদ্যোগ নেয়া হয়েছে দাবি স্থানীয় কাউন্সিলরের। এদিকে, কোভিড-১৯ সংক্রমণ রোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

রাজধানীর ওয়ারীর দৃশ্য দেখে বোঝার উপায় নেই এই এলাকা ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। ১৭টি প্রবেশ পথের যে দুটি খোলা রয়েছে সেখানে সকাল থেকেই ছিল ভিড়। অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকায় কাজে যোগ দেওয়া নিয়ে পুলিশ ও স্বেচ্ছাসেবীদের সাথে বাদানুবাদে জড়ায় এলাকাবাসী। 

ওয়ারী জোনের সিনিয়ির সহকারী পুলিশ কমিশনার জিয়াউল আলম জানান, শুধু জরুরি সেবায় নিয়োজিতদের বাইরে যেতে দেয়া হয়েছে। এছাড়া অন্য কেউ বাইরে বের হতে পারেননি। 
ই-ক্যাব পরিচালক আসিফ আন্নাফ বলেন, এলাকার মানুষের খাবার আর নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের জন্য কাজ শুরু করেছে ই-কমার্স এসোসিয়েশনের ৭০টি প্রতিষ্ঠান।  

সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের গাড়ি প্রবেশ করলেও কোনো গাড়িকেই জীবাণুনাশক স্প্রে করতে দেখা যায়নি। আবার লকডাউন এলাকা দেখতে আশপাশের মানুষ ভিড় করেন প্রবেশপথে।

যদিও অব্যবস্থাপনার অভিযোগ অস্বীকার করেন স্থানীয় কাউন্সিলর সারোয়ার হোসেন এবং দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক।

এদিকে, করোনা সংক্রমণ রোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লকডাউন শুরু হয়েছে, যা চলবে ১৭ জুলাই পর্যন্ত। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর কর্মচারীদের কোয়ার্টার লকডাউন করা হয়েছিল। পরবর্তীতে আরো ৭ জন শনাক্ত হলে পুরো বিশ্ববিদ্যালয় লকডাউন করা হয়। এসময় জরুরি প্রশাসনিক কাজ চারুকলা ইন্সটিটিউটের কার্যালয় থেকে পরিচালিত হবে।
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়