logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসকদের হয়রানির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

আরটিভি নিউজ
|  ০২ জুলাই ২০২০, ২১:৪১ | আপডেট : ০২ জুলাই ২০২০, ২১:৪৭
ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ
ইউনানি ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ থেকে উত্তীর্ণ বিইউএমএস ও বিএএমএস ডিগ্রিধারী চিকিৎসকদের প্রশাসনিক হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে স্বাধীনতা দেশজ চিকিৎসক পরিষদ। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটি। 

পরে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সাক্ষাৎ করেন সংগঠনটির ৫ সদস্যের প্রতিনিধি দল। এ সময় হয়রানির প্রতিবাদে ও সংকটের সমাধান চেয়ে মন্ত্রী স্বারকলিপি দেন তারা।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, স্বাধীনতা দেশজ চিকিৎসক পরিষদের (স্বাদেচিপ) সভাপতি ডাঃ আ জ ম দৌলত আল মামুন, মহাসচিব ডাঃ এ কে এম মামুন উর রশিদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ জ্যোতিষ চন্দ্র মন্ডল ও ডাঃ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক ডাঃ আবু বকর সিদ্দিক, ডাঃ এ এইচ এম কামরুজ্জামান সুমন, ডাঃ সোহরাব হোসেন বাদল,ডাঃ রুহুল আমিন ভূঁইয়া,ডাঃ অনাদি হোসেন মামুন, ডাঃ মমিনুল ইসলাম রানা।

অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনানি ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসক সমন্বয় পরিষদের আহবায়ক ডাঃ আলমগীর হোসেন, সরকারি ইউনানি আয়ুর্বেদিক মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকবৃন্দ ও বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত চিকিৎসকবৃন্দ।

ডাঃ আ জ ম দৌলত আল মামুন আরটিভি নিউজকে জানান, প্রধানমন্ত্রীর ঘোষিত পদক্ষেপ অনুযায়ী বিইউএমএস ও বিএএমএস ইউনানি ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট  চিকিৎসকগণ প্রান্তিক অঞ্চল থেকে শুরু করে দেশের সর্বত্র সাধারণ মানুষের  চিকিৎসাসেবা প্রদানে বদ্ধ পরিকর।

দেশের করোনাকালীন এই ক্রান্তিলগ্নে অন্যান্য চিকিৎসকগণের সাথে বিএএমএস  ও বিইউএমএস চিকিৎসকগণ কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল সহ বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল,জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করছেন। এই চিকিৎসকরা যে কোনো জরুরী ও আধুনিক চিকিৎসা দিতে সক্ষমতা রাখেন।

তার দাবি, ইউনানি ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকদের সফলতা ও সক্ষমতার ঈর্ষান্বিত হয়ে কিছু ষড়যন্ত্রকারী আইন প্রয়োগকারী সংস্থাকে ভুল বুঝিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে ব্যাহত করতে তাদের হয়রানি করছে স্থানীয় প্রশাসন। 

তিনি আয়ুর্বেদিক ও ইউনানী চিকিৎসকদের সমন্বয়ে বাংলাদেশ ইউনানী ও আয়ুর্বেদিক মেডেকেল কাউন্সিল গঠনের জন্য জোর দাবি জানান।

এসজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়