logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট শুরু

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৬ মে ২০২০, ২৩:৫১ | আপডেট : ১৭ মে ২০২০, ১০:৫৬
Start appointment online at BSMMU's Fever Clinic
আজ থেকে বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট শুরু (ফাইল ছবি)
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পরিচালিত ফিভার ক্লিনিকের অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি আজ রোববার (১৮ মে) থেকে শুরু হচ্ছে। খবর বাসসের।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিচালিত ফিভার ক্লিনিক এবং কোভিড-১৯ ডায়াগনস্টিক ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষার ফলে সৃষ্ট ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে রোগের সংক্রমণের বিস্তার রোধের জন্যে অনলাইনের মাধ্যমে এই অ্যাপয়েন্টমেন্ট প্রদান করা হবে।

আজ রোববার সকাল ৮টা থেকে রোগীদের অনলাইনে নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে অ্যাপয়েন্টমেন্ট জানিয়ে দেওয়া হবে। উল্লিখিত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে প্রেরিত এসএমএসটি প্রদর্শনপূর্বক চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা গ্রহণের ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধের সামনের কাতারের যোদ্ধাদের অর্থাৎ চিকিৎসকসহ সকল চিকিৎসাসেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশ বাহিনীর সদস্যদেরকে একইভাবে পরবর্তী দিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে।
মুক্তিযোদ্ধাদের জন্যেও একইভাবে রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীদের মোবাইল নম্বরেও বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে প্রেরিত এসএমএস-এ উল্লেখকৃত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধুমাত্র পরবর্তী কর্মদিবসের জন্যে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট প্রদান করা হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ব্যতীত কোনো রোগী সেবা গ্রহণ করতে পারবেন না। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://bsmmu.edu.bd/) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরমটি পাওয়া যাবে।

উল্লেখ্য, বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্টপ্রাপ্তদের চিকিৎসাসেবা গ্রহণের সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়