logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০২০, ১৯:৪৭
আপডেট : ২৮ এপ্রিল ২০২০, ১০:০০

গণস্বাস্থ্যের কিট পরীক্ষার আপাতত কোনও সুযোগ নেই: সচিব

মো. হাবিবুর রহমান খান।
মো. হাবিবুর রহমান খান
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এখন পর্যন্ত কোনও দেশকেই র‌্যাপিড কিট পরীক্ষার অনুমোদন দেয়নি। তাই গণস্বাস্থ্যের র‌্যাপিড কিট পরীক্ষারও আপাতত কোনও সুযোগ নেই। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও মিডিয়া সেলের আহ্বায়ক মো. হাবিবুর রহমান খান।

আজ সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেল আয়োজিত ‘কোভিড-19 পরীক্ষার কিটস’বিষয়া নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, ভবিষ্যতে যদি র‌্যাপিড কিট বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন করে তাহলে গণস্বাস্থ্যের কিট গ্রহণে সরকারের কোনও আপত্তি থাকবে না।

তিনি বলেন, রোববার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সংবাদ সম্মেলন করে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঔষধ প্রশাসনকে যেভাবে দোষারোপ করেছেন তা মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকৃত ঘটনা হচ্ছে গণস্বাস্থ্য কোনও রকম প্রটোকল মেইনটেইন করেনি। পর্যাপ্ত প্রস্তুতি না রেখেই ঢালাওভাবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে দোষারোপ করছে তারা।

হাবিবুর রহমান খান বলেন, করোনা প্রতিরোধে খুব শিগগির আরও দুই হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগ করা হবে। আর করোনা মোকাবিলায় সরকারের হাতে এক লাখের বেশি কিটস মজুদ আছে।

এমকে

RTVPLUS