• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টেলিমেডিসিন সেবা দিচ্ছে রাজধানীর মুগদা হাসপাতাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ১২:৫৭
টেলিমেডিসিন সেবায় রাজধানীর মুগদা হাসপাতাল
টেলিমেডিসিন সেবা শুরু করেছে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতাল, ছবি: সংগৃহীত

টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসাসেবা দিচ্ছে রাজধানীর ৫০০ শয্যাবিশিষ্ট মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। চার দিন ধরে এই সেবা দিচ্ছে সরকারি এই হাসপাতালটি। ২৪ ঘণ্টা যেকোনো মানুষ এই সেবা নিতে পারবেন।

সরেজমিনে দেখা যায়, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ৪২৯ নম্বর কক্ষটি টেলিমেডিসিন কক্ষ হিসেবে ব্যবহার করছেন চিকিৎসকেরা। হাসপাতালের তিনটি স্মার্টফোন রয়েছে। এই স্মার্টফোনের মাধ্যমে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

মুগদা টেলিমেডিসিনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, প্রতিদিন ১৫ থেকে ২০টি কল পাচ্ছেন তাঁরা। বিভিন্ন বয়সী মানুষ তাদের ফোন দিচ্ছেন। তবে সর্দি, কাশি, জ্বরে আক্রান্ত ব্যক্তিদের কাছ থেকে সবচেয়ে বেশি ফোন আসছে। যারা ফোন করছেন, তাদের ফোন নম্বর, ঠিকানা হাসপাতালের রেজিস্ট্রি খাতায় নিবন্ধিত করা হচ্ছে।

এ বিষয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শহীদ মো. সাদিকুল ইসলাম জানান, ‘করোনাভাইরাস সংক্রমণরোধে ঢাকাসহ দেশের মানুষ এখন ঘরে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে ২৬ মার্চ থেকে আমাদের হাসপাতাল টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে চিকিৎসাসেবা দেওয়া শুরু করেছে। আমরা ভালো সাড়া পাচ্ছি। ২৪ ঘণ্টা যেকোনো মানুষ এই সেবা নিতে পারবেন।’

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের টেলিমেডিসিন বিভাগের ফোন নম্বর: ০১৮৪৪৬৬৫৫৮৫, ০১৮৪৪৬৬৫৩৩৬, ০১৮৪৪৬৬৫৩৩৭।
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
ঘুমের ওষুধ খাইয়ে স্বামীর গোপনাঙ্গ কাটলেন প্রথম স্ত্রী
শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
X
Fresh