logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ১৯ হাজার, আক্রান্ত চার লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ মার্চ ২০২০, ১৪:০৭ | আপডেট : ২৫ মার্চ ২০২০, ১৪:২০
more than 19 thousand died of coronavirus worldwide
সংগৃহীত
করোনাভাইরাসে ইতালি, স্পেন, জার্মানি, ইরানসহ বিশ্বের বিভিন্ন প্রাণহানি অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ২৩৭৮ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে। আর আক্রান্ত হয়েছে চার লাখ ২২ হাজার ৬১৪ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৯ হাজারের বেশি।

করোনার নতুন হটবেড ইতালিতে ক্রমেই মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। দেশটিতে নতুন করে ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ছয় হাজার ৮২০ জনের। আর আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ছাড়িয়ে গেছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে আট হাজারের বেশি মানুষ।

মৃত্যুর সংখ্যার দিক দিয়ে ইতালির পরই রয়েছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২৯৯১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায়ই মৃত্যু হয়েছে ৬৮০ জনের। এছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৪ জন এবং মারা গেছে ২২২ জন। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৫৪ হাজার ৮০৮ জন এবং ৮০৪ জন।

এদিকে ইউরোপে তৃতীয় খারাপ পরিস্থিতিতে থাকা জার্মানিতে এখন পর্যন্ত ১৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ২৯ হাজারের বেশি। এছাড়া ইরানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১২২ জন। সবমিলিয়ে দেশটিতে মারা গেছে এক হাজার ৯৩৪ জন। আর আক্রান্ত হয়েছে প্রায় ১৪ হাজার জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় ৯ হাজার মানুষ।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। শুরুতে কেবল চীনেই এর সংক্রমণ ঘটলেও পরবর্তী সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

এ/সি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়