logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: সিএএএন।

আমিরাতে ১৪ দিনের জন্য সব বাণিজ্যিক কেন্দ্র বন্ধ

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি
|  ২৪ মার্চ ২০২০, ২০:১৭
All commercial centers are closed for 14 days in the UAE
দুবাই মল
সংযুক্ত আরব আমিরাত সরকার আগামী দুই সপ্তাহের জন্য দেশটির সব বাণিজ্যিক কেন্দ্র এবং শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে মাছ,মাংস মার্কেটেও বন্ধ থাকবে বলে জানিয়েছে আমিরাত সরকার।

সোমবার দেশটির স্বাস্থ্য ও দুর্যোগ মন্ত্রণালয়ের এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, আগামী ৪৮ ঘন্টার মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করা হবে তবে এতে মুদির দোকান এবং ফার্মেসি খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। 

রেস্তোরাঁর ক্ষেত্রের শুধু পার্সেল চালু থাকবে। এদিকে আমিরাতের সকল বাসিন্দাদের জন্য 'স্টে হোম' বা বাসায় থাকার জন্য একটি নতুন প্রচরণা শুরু করা হয়েছে এবং এটি বাস্তাবায়নের জন্য সকলকে আহবান করা হচ্ছে। যাতে ছড়িয়ে ছিটিয়ে থাকা করোনাভাইরাস কমিয়ে আনা বা সীমিত থাকার সিদ্ধান্ত নিয়েছে। 

কভিড-19 এর বিস্তার মোকাবিলায় দেশটির সরকার যে কয়েকটি উদ্যোগ নিয়েছে সেগুলোর মধ্যে এই প্রচার অভিযান অন্যতম। দেশের অনেক নাগরিক ও বাসিন্দারা আপাতত স্বেচ্ছায় কোয়ারেন্টিনে আছে।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে এই পর্যন্ত ১৯৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এই ভাইরাস থেকে চিকিৎসা নিয়ে সেরে উঠেছেন ৪১ জন এবং মারা গেছে ২ জন।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়