Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৫
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪১

বিশ্বে করোনায় একদিনে আরও ৯ হাজার ৭০৮ জনের মৃত্যু 

বিশ্বে করোনায় একদিনে আরও ৯ হাজার ৭০৮ জনের মৃত্যু 
ছবি- সংগৃহীত

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা গত দুই দিনে কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ হাজার ৭০৮ জন মারা গেছেন। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২৩৪ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৫৯৫ জন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখ ৮ হাজার ৭৩১ জনে। শনাক্ত হয়েছে ২২ কোটি ৩৩ লাখ ৭৯ হাজার ৩৭৮ জন। সুস্থ হয়েছে ১৯ কোটি ৯৮ লাখ ৯৩ হাজার ৮১৪ জন।

বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৩ লাখ ৯৭ হাজার ৫৮৭ জন। মারা গেছেন ৬ লাখ ৭১ হাজার ১৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৪৯৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS