Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

সাংবাদিক রোজিনাকে নির্যাতন: স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

সাংবাদিক রোজিনাকে নির্যাতন: স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেশকিছু অনিময় ও দুর্নীতির খবর প্রকাশ করায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তোপের মুখে পড়েন। পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন করা হয়। তিনি আক্রোশের শিকার হয়েছেন কিনা তা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

রোজিনা ইসলামকে নির্যাতনের ঘটনায় তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্যসেবা বিভাগ এ তদন্ত কমিটি গঠন করে বলে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা জানিয়েছেন।

স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম-সচিব (উন্নয়ন অধিশাখা) মো. সাইফুল্লাহিল আজমকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। তদন্ত কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন উপসচিব (প্রশাসন-২ শাখা) মো. আবদুছ সালাম ও উপসচিব (জনস্বাস্থ্য-১) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে।

তদন্ত কমিটির আহ্বায়ক যুগ্ম-সচিব সাইফুল্লাহিল আজম বলেন, সাংবাদিক হেনস্তার বিষয়ে তদন্ত কমিটি গঠনের বিষয় জেনেছি। তবে এ সংক্রান্ত আদেশ এখনও হাতে আসেনি। আমি অন্য একটি কাজে ব্যস্ত ছিলাম।

গতকাল সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে রাতে রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে রাত সাড়ে ১২টার দিকে বিরুদ্ধে শাহবাগ থানায় চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা করা হয়। সকালে রোজিনাকে আদালতে তুলে পাঁচদিনের রিমান্ড চায় পুলিশ। অন্যদিকে জামিন চান তার আইনজীবী। আদালত জামিন ও রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ।

এফএ

RTV Drama
RTVPLUS