logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

করোনা : বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ২৯ হাজার ছাড়িয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৯ আগস্ট ২০২০, ১১:১৭ | আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১৩:০২
Corona: Worldwide death toll has exceeded 6 lakh 29 thousand
ছবিঃ সংগ্রহীত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বাড়ছেই। করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের এক কোটি ৯৮ লাখ ৪ হাজার ৪০৮ জন। তাদের মধ্যে বর্তমানে ৬৩ লাখ ১৮ হাজার ৬৩০ জন চিকিৎসাধীন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, রোববার সবশেষ তথ্য অনুযায়ী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত লাখ ২৯ হাজার ৫৮৬ জনে।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ২৭ লাখ ২১ হাজার ১৮৬ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৬৫ হাজার ০৭০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে, ৫১ লাখ ৪৯ হাজার ৭২৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে। 

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩০ লাখ ১৩ হাজার ৭২৩ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ   ৫৪৩ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ হাজার ৬ জন। আক্রান্ত হয়েছেন ০৪ লাখ ৭৫ হাজার ৯০২ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৫২ হাজার ২০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৩ হাজার ৪৫৩ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ৮২ হাজার ৩৪৭ জন। আর মৃতের সংখ্যা ১৪ হাজার ৮৫৪ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ০৯ হাজার ৭৬৩ জন। এছাড়া মোট মৃতের সংখ্যা ৪৬ হাজার ৫৬৬ জন।

আরও পড়ুন:

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়