logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

রাবির বন্ধ হলগুলোতে থামছে না চুরি!

  রাবি সংবাদদাতা, আরটিভি নিউজ

|  ০৮ সেপ্টেম্বর ২০২০, ২৩:০৮ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ২৩:১৭
Theft is not stopping in the closed halls of RU!
রাজশাহী বিশ্ববিদ্যালয়
করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতিতে প্রায় সাড়ে পাঁচ মাস ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোও। এই বন্ধকালীন সময়েও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শের-ই-বাংলা একে ফজলুল হক হলের এক শিক্ষার্থীর তালাবদ্ধ কক্ষ থেকে চুরির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী মাহফুজুর রহমান ওই হলের ৩৩৩ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী।

এ ঘটনায় ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক পার্থ বিপ্লব রায় বরাবর অভিযোগ করেন।

জানতে চাইলে মাহফুজুর রহমান বলেন, দীর্ঘ পাঁচ মাস পর হলে এসে দেখি রুমের ভেতরে সব এলোমেলো। ট্রাংক ভাঙা, ব্যাগ, টেবিলে থাকা জিনিসপত্র এলোমেলো। আমার তেমন মূল্যবান কিছু না থাকায় ঘর থেকে শুধু টেবিল ঘড়িটা নিয়ে গেছে। রুমে থাকা অন্য শিক্ষার্থীদেরও চুরি হয়েছে বলে আশঙ্কা করছি।

তিনি বলেন, রুমে তালা থাকা সত্ত্বেও চুরির ঘটনা ঘটছে। হলে থাকা প্রহরীরা থেকেও নেই। হল প্রশাসন নিশ্চুপ! প্রশাসন শুধু সান্ত্বনাই দিয়ে যাচ্ছে।

এ ঘটনায় জানতে চাইলে শের-ই-বাংলা একে ফজলুল হক হল প্রাধ্যক্ষ অধ্যাপক পার্থ বিপ্লব রায় বলেন, আমাদের এই হল অন্যান্য হলগুলো থেকে আলাদা। হলটি অনেক পুরাতন এবং নিরাপত্তা কম। হলের চারদিকের প্রাচীর টপকিয়ে যে কেউ খুব সহজেই হলে প্রবেশ করতে পারে। এছাড়াও হলে প্রহরীর ভূমিকা অনেক। তারা হয়তো দায়িত্ব সঠিকভাবে পালন করছে না। ইতোমধ্যে আমি হলে দায়িত্বরত প্রহরীর সংখ্যা বাড়িয়েছি এবং তাদের নিয়ে দফায় দফায় মিটিং করে সতর্ক করেছি। আশা করি এমন অপ্রীতিকর ঘটনা এরপর আর হবে না।

শুধু শের-ই-বাংলা একে ফজলুল হক হলই নয়, এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাদারবকশ্ হলেও চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানালে প্রশাসনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা ব্যতীত কোনও কার্যকরী পদক্ষেপ নিতে দেখা যায়নি বলে অভিযোগ শিক্ষক-শিক্ষার্থীদের।

হলে চুরির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, হলে চুরির ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি এর আগে হল প্রাধ্যক্ষদের হলে নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকতে বলেছিলাম। আগামীকাল তাদের ডেকে হলে যেন আর চুরির ঘটনা না ঘটে সে বিষয়ে পদক্ষেপ নেব। এবং হলগুলোতে নিরাপত্তা জোরদার করবো।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ক্যাম্পাস এর সর্বশেষ
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়