logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রাবি শিক্ষক মাহাবুবুর রহমান রাসেল আর নেই

রাবি প্রতিনিধি
|  ০৫ মে ২০২০, ১৭:১৭
রাবি, শিক্ষক, মাহাবুবুর রহমান রাসেল, মারা গেছেন
মাহাবুবুর রহমান রাসেল। ছবি- সংগৃহীত।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহাবুবুর রহমান রাসেল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া-ইন্না ইলাহি রাজিউন)।

সোমবার (৪ মে) দিবাগত রাত ৩টার দিকে ঢাকায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৬ বছর।

পারিবারিক সূত্রে জানা গেছে, মাহাবুবুর রহমান রাসেল গত ২১ সেপ্টেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হন। এরপর তিনি দীর্ঘদিন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কয়েক মাস আগে তাকে ভারতেও চিকিৎসা করানো হয়। এরপর দেশে আনা হয়।

সোমবার রাতে তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা সংকটাপন্ন থাকায় সেখান থেকে তাকে আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। পথেই তিনি মারা যান। বাদ জোহর বেগমগঞ্জে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

ড. মাহাবুবুর রহমানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তারা বাংলাদেশের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে উচ্চ শিক্ষা ও গবেষণায় ড. রাসেলের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তার রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

ড. রহমান নোয়াখালী জেলার বেগমগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালে রাবিতে প্রভাষক পদে যোগ দেন। তার বেশ কিছু প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক কন্যা রেখে গেছেন।

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়