logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭

ছাত্রলীগ সভাপতির হয়ে প্রক্সি দেয়ায় ১ বছরের কারাদণ্ড

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১২ ডিসেম্বর ২০১৯, ২০:৩৮
ছাত্রলীগ সভাপতির হয়ে প্রক্সি দেয়ায় ১ বছরের কারাদণ্ড

শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারীর পক্ষে বদলি পরীক্ষা দিতে গিয়ে হাসেম হাওলাদার (২৪) নামে এক যুবক আটক হয়েছেন। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত আটক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে শরীয়তপুর সদরের সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরে   সদর থানা পুলিশ ওই যুবককে শরীয়তপুর জেলা কারাগারে পাঠিয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, শরীয়তপুর সরকারি কলেজের স্নাতক ১ম বর্ষের অনিয়মিত শিক্ষার্থী এবং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারী। এই বর্ষের চূড়ান্ত পরীক্ষা গত ২৪ নভেম্বর শুরু হয়েছে। সোহাগ ব্যাপারীর সিট স্থানীয় সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজ কেন্দ্রে পড়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নিজেকে অসুস্থ দাবি করে আলাদা কক্ষে একা পরীক্ষা দেওয়ার আবেদন করেন। আবেদনে তিনি অসুস্থতার পক্ষে ডাক্তারের সনদ জমা দেন। পরে সার্বিক দিক বিবেচনা করে পরীক্ষার কেন্দ্র সচিব তাকে আলাদা কক্ষে পরীক্ষা দেওয়ার সুযোগ দেন। এই সুযোগ কাজে লাগিয়ে সোহাগ ব্যাপারী হাসেমকে দিয়ে তার পরীক্ষা দেওয়াচ্ছিলেন।

আজ দর্শন পরীক্ষা দেয়ার সময় বিষয়টি কলেজ কর্তৃপক্ষের নজরে আসে। তারা তাৎক্ষণিকভাবে বিষয়টি জেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মাহাবুব রহমান পরিদর্শনে গিয়ে পরীক্ষার্থী সোহাগ ব্যাপারীকে না পেয়ে তার পরিবর্তে বহিরাগত হাসেম হাওলাদারকে (২৪) পরীক্ষা দিতে দেখে।

এ সময় নির্বাহী কর্মকর্তা তার কাছে নাম ঠিকানা জানতে চাইলে সে সোহাগ ব্যাপারী বলে পরিচয় দেয়। পরে প্রবেশপত্রের ছবির সাথে মিল না থাকায় হাসেম হাওলাদারকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এজে

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়