• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা না হলে বৃহত্তর কর্মসূচি: লিটন নন্দী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ মার্চ ২০১৯, ২০:৫৪ | আপডেট : ১২ মার্চ ২০১৯, ২১:১৯
ছবি-সংগৃহীত
পুনরায় ডাকসু নির্বাচনের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ পাঁচটি প্যানেল আগামীকাল বুধবার দুপুর ১২টায় উপাচার্য কার্যালয়ে অবস্থান করবে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বাম ছাত্রজোট সমর্থিত ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী লিটন নন্দী এই ঘোষণা দেন। 

লিটন নন্দী বলেন, যে প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচনটি হয়েছে এই নির্বাচন কখনোই সুষ্ঠু নির্বাচন নয়। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে রইলো। এই নির্বাচনকে আমরা পাঁচটি প্যানেল ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছি। 

তিনি বলেন, এই নির্বাচনকে বাতিল করে পুনঃতফসিল ঘোষণা করতে হবে। কোনও আংশিক নয় তফসিল প্রদান করে পুনঃনির্বাচন করতে হবে। নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যারা যুক্ত তাদের পদত্যাগ করতে হবে। আমরা আগামীকাল উপাচার্য কার্যালয়ে অবস্থান করব এবং লিখিত বক্তব্য দেবো। তিন দিনের আল্টিমেটাম দেওয়া হবে। যদি তারা নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা না করেন, তাহলে বৃহত্তর কর্মসূচিতে যাব।

এর আগে নুরুল হক নুর দু’টি পদ ছাড়া ডাকসুর বাকি পদে নির্বাচন দেয়া ও তাদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে অনির্দিষ্টকাল ছাত্র ধর্মঘটের ঘোষণা দেন। পরে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর নুরুল হক নুর তাদের ডাকা অনির্দিষ্টকালের ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার ঘোষণা করেন।

আরও পড়ুন

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়