• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ক্যাম্পাসে ইফতার পার্টি না করার অনুরোধ শাবিপ্রবি প্রশাসনের

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১৭:৪১
ক্যাম্পাসে ইফতার পার্টি না করার অনুরোধ শাবিপ্রবি প্রশাসনের
ছবি : সংগৃহীত

রমজান মাসে ক্যাম্পাসে ইফতার পার্টি না করার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় প্রশাসন। বিজ্ঞপ্তি প্রকাশের পর বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন সৃষ্টি হয়েছে। ক্যাম্পাসে ইফতার পার্টি না করার এমন অনুরোধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে এর প্রতিবাদ জানিয়েছে নেটিজেনরা।

সোমবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে আসন্ন পবিত্র রমজান মাসে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টির আয়োজন না করার অনুরোধ জানানো হলো।

বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান বিজ্ঞপ্তিতে লেখা বিষয়ের বাহিরে কিছু বলতে চাননি। তিনি বিজ্ঞপ্তির ব্যাখ্যাও জানেন না বলে জানিয়েছেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে কল দিলে তাকে পাওয়া যায়নি। তবে এ বিষয়ে উপউপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন বলেন, মঙ্গলবার উপাচার্যের সঙ্গে এ বিষয়ে আলাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞপ্তিটি নেটদুনিয়ায় ভাইরাল হওয়ার পর বিভিন্ন জায়গা থেকে বিজ্ঞপ্তি নিয়ে সমালোচনা ও প্রতিবাদ জানিয়েছেন অনেকে। বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন কিনের সাবেক সভাপতি ইফরাতুল হাসান রাহিম বলেন, এ ধরনের সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমার মনে হয় এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের স্বার্থের বিরুদ্ধে। ইফতার পার্টি আমাদের ক্যাম্পাসে সৌহার্দ্যপূর্ণভাবে হয়ে থাকে। এটা বন্ধ করলে ক্যাম্পাসের সংস্কৃতি নষ্ট হয়ে যাবে।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছ পরীক্ষায় ‘এ’ ইউনিটে শাবিপ্রবিতে উপস্থিতি ৮৯ দশমিক ৩৩ শতাংশ
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
শাবিপ্রবি ছাত্রলীগের সাবেকদের ইফতার মাহফিল
ইফতার পার্টি করতে তাদের লজ্জা করে না : কাদের
X
Fresh