• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

জাবি ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩০
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটনের পদত্যাগ দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের সাতটি হলের ছাত্রলীগের বিদ্রোহী নেতাকর্মীরা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরের পাশে অবস্থিত বঙ্গবন্ধু আর্ট গ্যালারির সামনে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেন তারা। এ কর্মসূচি রোববার বিকেল ৫টা পর্যন্ত চলবে।

জানা গেছে, গত ২৩ জানুয়ারি দুপুরে লিটনের বিরুদ্ধে অন্য হলের নেতাকর্মীদের খোঁজ না রাখা, হল কমিটি না দেওয়া ও জমি দখলসহ নানা অভিযোগ তুলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পরে অভিযোগের বিষয়টি তদন্ত করার জন্য ২৭ জানুয়ারি রাতে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে ১০ দিনের সময় বেধে দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে তদন্ত চলমান অবস্থায় ৩১ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা ও শেখ রাসেল হল ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে ওইদিন রাতে তদন্তাধীন অবস্থায় জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে সমন্বয় না করে দু’হলের কমিটি ঘোষণার প্রতিবাদ ও লিটনকে ক্যাম্পাসছাড়া করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে দেড় ঘণ্টা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এরপর শুক্রবার লিটনের পদত্যাগের দাবিতে কালো পতাকা মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

গণস্বাক্ষর কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন, ‘সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন চাঁদাবাজি, জমিদখল, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য ও মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণ এবং নেতাকর্মীদের সঙ্গে অসদাচরণের মাধ্যমে দায়িত্বে অবহেলা করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে কলঙ্কিত করেছেন। এমন কলঙ্কিত নেতা ক্যাম্পাসে চাই না। আমরা তার পদত্যাগ চাই।’

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লেলিন মাহবুব ও আরাফাত ইসলাম বিজয়, সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার, সহসভাপতি সাজ্জাদ শোয়াইব চৌধুরী ও ফয়সাল খান রকি এবং অর্থসম্পাদক তৌহিদুল আলম তাকিদ প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে বেদম পিটুনি, ভিডিও ভাইরাল
বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি হৃদয়, সম্পাদক রাব্বী
৯ বছর পর রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন
চাল-মোবাইল ব্যবসায়ীদের নিয়ে কমিটি, ছাত্রলীগ নেতার পদত্যাগ!
X
Fresh