• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

গবির আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক পারভেজ

গবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৪
অধ্যাপক ড. পারভেজ আহমেদ। ছবি : সংগৃহীত

সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. পারভেজ আহমেদ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দায়িত্ব গ্রহণের পর শিক্ষার্থীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

জানা যায়, তিনি ২০২৩ সালের ২৫ নভেম্বর এ বিভাগে যোগদান করেন। পরবর্তীতে তাকে বিভাগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।

নতুন দায়িত্ব গ্রহণের পর কর্ম-পরিকল্পনা সম্পর্কে তিনি জানান, এ মুহূর্তে অন্যতম কাজ হলো শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষার্থীদের মূল গন্তব্যে পৌঁছানোর জন্য কর্মমুখী শিক্ষার ব্যবস্থা করা। সেক্ষেত্রে উন্নত পাঠদান পদ্ধতি, প্রয়োজন সাপেক্ষে পাঠ্যক্রমের পরিবর্তন, নিয়মিত কোর্ট ভিজিটিং, মুট কোর্ট প্র্যাকটিসের ব্যবস্থা করা হবে। একইসঙ্গে নিয়মিত সেমিনার ও ডিবেটে জোর দেয়া হবে।

গণ বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী এবং গণমানুষের সঙ্গে সম্পৃক্ত প্রতিষ্ঠানের এ দায়িত্ব অনেক আনন্দের এবং একইসঙ্গে চ্যালেঞ্জের বলে মন্তব্য করেন তিনি। এদিকে তার দায়িত্ব গ্রহণে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। তাদের আশাবাদ, গবেষণামূলক জ্ঞান এবং বিভাগের সার্বিক উন্নয়নে লক্ষ্য রাখবেন নতুন সভাপতি।

অধ্যাপক পারভেজ আহমেদ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি সম্পন্ন করেন। এছাড়া ইংল্যান্ড, হল্যান্ড থেকেও উচ্চতর ডিগ্রী লাভ করেন। বাংলাদেশের একমাত্র ব্যক্তি হিসেবে তিনি মহাকাশ আইনে কাজ করেছেন। গণ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশসেরার তালিকায় ৪৩তম গণ বিশ্ববিদ্যালয়
নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন সভাপতি কায়েস, সম্পাদক রিয়েল 
‘শিক্ষিত লোক নেতৃত্বে দিলে দেশ এগিয়ে যাবে’
সহপাঠী ও প্রক্টরের বিরুদ্ধে লোমহর্ষক বর্ণনা অবন্তিকার মায়ের
X
Fresh