• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ, হাসপাতালে নোবিপ্রবি শিক্ষার্থী

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:০১
ছবি : আরটিভি

বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটের হামলায় গুরুতর আহত হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শামীম আহমেদ নামের এক শিক্ষার্থী। তাকে নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় নোয়াখালীর মাইজদী হাউজিংয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় ভুক্তভোগী ছাত্র তার বান্ধবীদের নিয়ে হাউজিং এলাকায় মেস-বাসা ভাড়ার খোঁজে বের হন। এ সময় তাদের (শিক্ষার্থীদের) পিছু নেয় স্থানীয় কিছু বখাটে যুবক। একপর্যায়ে বখাটেরা ছাত্রীদের উত্ত্যক্ত করলে প্রতিবাদ জানান শামীম। প্রতিবাদের জেরে ৬-৭ জনের সংঘবদ্ধ বখাটে দল তার ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় গুরুতর আহত হয়ে পড়লে চিকিৎসার জন্য তাকে নোয়াখালী সদর হাসপাতালে নেওয়া হয়।

নোয়াখালী সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, ভুক্তোভোগী ছাত্রের হাতে ও পায়ে উপর্যুপরি আঘাত করেছে দুর্বৃত্তরা। তার হাতের একটি আঙুল ভেঙে গেছে। আঙুলের চিকিৎসার জন্য অপারেশন করতে হবে। এরই মধ্যে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন বলেন, এটি খুবই ন্যাক্কারজনক ঘটনা। দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা নোয়াখালীতে উচ্চশিক্ষার জন্য আসে। তাদের ওপর এমন হামলা মোটেও কাম্য নয়। ঘটনা তদন্ত করে প্রয়োজনে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইনি সহায়তা নেব।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবিতে জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার 
নোবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবে ৭ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  
ছেলেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার সেই চিকিৎসক বাবার মৃত্যু
ছেলেকে বাঁচাতে গিয়ে লাইফ সাপোর্টে হামলার শিকার চিকিৎসক বাবা
X
Fresh