Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

ডাকসু নির্বাচনের দাবি নুরের

সাবেক ভিপি নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর দ্রুতই ডাকসু নির্বাচনের জন্য ঢাবি কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ছাত্র-শিক্ষক সমাবেশে এ দাবি জানান নুরুল হক নুর। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে নির্যাতনবিরোধী সভাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

নুরুল হক নুর বলেন, করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও কর্মচারী সমিতিসহ বিভিন্ন নির্বাচন হয়েছে। কিন্তু মেয়াদ শেষ হলেও ডাকসু নির্বাচন হয়নি। এখন বিশ্ববিদ্যালয় খুলেছে। দয়া করে ছাত্রদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না। আপনাদের প্রতি আমার অনুরোধ, দ্রুত ডাকসু নির্বাচনের আয়োজন করুন।

ছাত্র সংগঠনগুলোর উদ্দেশে তিনি বলেন, ডাকসু নির্বাচনের স্বার্থে সবাইকে কথা বলতে হবে। ২৮ বছর পর ডাকসু নির্বাচন হয়েছে। অনেকে বলতে পারেন, কী পেলাম, কী হয়েছে? আমি বলব ২৮ বছর পর ডাকসু নির্বাচন করার মধ্য দিয়ে শিক্ষার্থীদের গণতান্ত্রিক মূল্যবোধ, রীতিনীতির সঙ্গে নেতৃত্ব তৈরির জন্য একটি পথ তৈরি হয়েছিল, যা একটি বড় অর্জন।

দ্রুত আবরার হত্যার বিচার নিষ্পত্তির দাবি জানান নুর।

সমাবেশে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আবদুল লতিফ মাসুম, আলোকচিত্রী শহিদুল আলম, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান প্রমুখ।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS