Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

জবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ১৮:৩৬

এবার জবিতে ভার্চুয়াল আয়োজনে পালিত হবে বাংলা নববর্ষ

এবার জবিতে ভার্চুয়াল আয়োজনে পালিত হবে বাংলা নববর্ষ
ফাইল ছবি

করোনা মহামারীর কারণে এবার ভার্চুয়ালি বাংলা নববর্ষ ১৪২৮ পালন করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

মঙ্গলবার (১৩ এপ্রিল) উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবার ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। পহেলা বৈশাখে সকাল ১০ ঘটিকায় এই অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নূরে আলম আবদুল্লাহ, এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম। এরপর সংগীত বিভাগের আয়োজনে মনোজ্ঞ সংগীতানুষ্ঠান মধ্য দিয়ে শেষ হবে ভার্চুয়াল পহেলা বৈশাখ উদযাপনের অনুষ্ঠান।

এ বিষয়ে দায়িত্বে থাকা সংগীত বিভাগের অধ্যাপক মাহমুদুল হাসান বলেন, এবার যেহেতু নববর্ষ সরাসরি উদযাপন করা যাচ্ছে না তাই অনলাইনে করা হচ্ছে। উপাচার্য স্যার আমাদের বিভাগকে দায়িত্ব দিয়েছেন। শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠান।

প্রসঙ্গত, জবিতে প্রতিবছর বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রাসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মঙ্গল শোভাযাত্রাটি‌তে বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগ বিভিন্ন ব্যানা‌রে অংশগ্রহণ ক‌রে এবং এর পাশাপাশি পুরান ঢাকার ঐতিহ্য ধরে রাখতে বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যবসায়ী সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনসমূহ এতে অংশগ্রহণ করে থাকে।

এসএস

RTV Drama
RTVPLUS