Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানান ধরনের গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজব থেকে পরীক্ষার্থীদের সতর্ক থাকতে বলেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম। শনিবার (২০ মার্চ) গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

গতকাল শুক্রবার ৪১তম বিসিএস পরীক্ষা শেষ হয়েছে। এরমধ্যেই ফেসবুকে অনেকে গুজব ছড়াচ্ছেন যে আগামী ২৪ মে সরকারি প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে মহাপরিচালক এ এম মনসুরুল আলম বলেন, এখন পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা প্রচার করা হচ্ছে তা পুরোপুরি গুজব। পরীক্ষার তারিখ নির্ধারণ করা হলে গণমাধ্যমের মাধ্যমে প্রকাশ করা হবে।

ফেসবুকে ছড়ানো হচ্ছে- 'দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা চার ধাপে শুরু হবে আগামী ২৪ মে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। আগামী ২৪ ও ৩১ মে এবং ১৪ ও ২১ জুন সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।' এই তথ্যগুলো পুরোপুরি অসত্য বলে জানান মহাপরিচালক।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা বলেন, বিসিএসে পদের সংখ্যা ২ হাজার ও প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। মাঠ পর্যায়ে নিয়োগ পরীক্ষার কোনো নির্দেশনা নেই।

এফএ

RTV Drama
RTVPLUS