logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

রাসমোহন ভৌমিক স্মৃতি সম্মাননা পেলেন দেশের বিশিষ্ট ৬ সংস্কৃতিজন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ অক্টোবর ২০১৯, ১৮:৩৩ | আপডেট : ২৬ অক্টোবর ২০১৯, ২৩:৪১
রাসমোহন ভৌমিক সম্মাননা ৬ সংস্কৃতিজন
সংগীত-সরণি সংস্কৃতি চর্চাকেন্দ্র দেশের বিশিষ্ট ৬ সংস্কৃতিজনকে রাসমোহন ভৌমিক স্মৃতি সম্মাননা প্রদান করেছে। সংগঠনটির ১০ বছর পূর্তি উপলক্ষে সংগীত-সরণির প্রতিষ্ঠাতা, অকালপ্রয়াত সংগীতশিল্পী রাসমোহন ভৌমিকের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁর তৃতীয় প্রয়াণবার্ষিক উপলক্ষে এই আয়োজন করে।

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে ৬ সংস্কৃতিজনকে রাসমোহন ভৌমিক স্মৃতি সম্মাননা পদক তুলে দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল।

রাসমোহন ভৌমিক স্মৃতি সম্মাননাপ্রাপ্ত গুণিজন হলেন-ঝুনা চৌধুরী (থিয়েটার), মীর বরকত (আবৃত্তি), আশরাফুল আলম পপলু (চারুকলা), মুনমুন আহমেদ (নৃত্য), কমল খালিদ (সংগীত) ও গোলাম মোস্তফা (প্রবাসী সংস্কৃতিজন)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগীত-সরণির প্রধান উপদেষ্টা অধ্যাপক নিরঞ্জন অধিকারী।

প্রথম পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে পূর্ণতা সংস্কৃতি, মারজুকা মেহবুব শশী, মুসকান রুকাইয়া মায়া, মেহেরুন্নেসা মাহি আশা, মায়িদা আলম খান, প্রাণার্য্য প্রজ্ঞা পারমিতা, স্বরলিপি তালুকদার, অংকিতা পাল, মৌমিতা পাল ও শ্রাবন্তী পাল।

এছাড়া আমন্ত্রিত সংগীতশিল্পী ছিলেন লিলি ইসলাম, মো. মফিজুর রহমান, ড. ফকির শহীদুল ইসলাম, মাইনুল আহসান, তিলোত্তমা সেন, এমএম ইউনুছুর রহমান ও শিমু দে এবং সংগীত-সরণির সংগীতশিল্পীরা হলেন- এসএম রতন হাসান, পর্ণা দেবরায়, বিটু কুমার শীল, উজ্জ্বল ওয়াসি, জয় রায়, রওনক মৃধা, মোঃ ফিরোজ, অরুণ কুমার হালদার, এস এম আশিকুর রহমান, রাইয়ানা ইসলাম আহির, মো. জাহিদ হাসান রনি ও শানু। দলীয় আবৃত্তি পরিবেশন করে চারুকণ্ঠ আবৃত্তি সংসদ এবং দলীয় সংগীত আনন্দলোক। অনুষ্ঠানটি পরিকল্পনা ও সঞ্চালনা করেন প্রশান্ত অধিকারী।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিল্প-সাহিত্য এর সর্বশেষ
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়